করোনাভাইরাসের থাবা পড়েছে সংযুক্ত আরব আমিরাতেও। কোভিড-১৯ এর কারণে এই দেশটিতে বহু বাংলাদেশী এখন কর্মহীন হয়ে পড়েছে ফুরিয়ে গেছে তাদের সংগ্রহে থাকা খাদ্য ও অর্থ। এইসব রেমিটেন্স যোদ্ধারা এখন বিপদগ্রস্ত অবস্থায় আছেন দেশটিতে। এই বিপদগ্রস্ত রেমিটেন্স যোদ্ধাদের জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপহার হিসেবে দেয়া হয়েছে ১৮ কেজির খাদ্য সহায়তা। প্রধানমন্ত্রীর এই উপহার পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করছেন রেমিটেন্স যোদ্ধারা।

দুবাইতে নিয়োজিত বাংলাদেশের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খানের নেতৃত্বে কনস্যুলেটের ঊর্ধ্বতন কর্মকর্তা কমার্শিয়াল কাউন্সিলার কামরুল হাসান, লেবার কাউন্সিলার ফাতেমা জাহান (প্রথম সচিব শ্রম) ফকির মোহাম্মদ মনোয়ার হোসেন এর সার্বিক তত্ত্বাবধানে ও কমিউনিটির বিশিষ্ট জনদের মাধ্যমে সময় উপযোগী নির্দেশনার মধ্য দিয়ে আমিরাতে করোনায় বিপদগ্রস্ত রেমিটেন্স যোদ্ধাদের মাঝে এইসব উপহার বিতরণ করেন বলে জানানো হয়।

করোনা একটি ভাইরাস জনিত ব্যাধি তাই সবাইকে যথাসময়ে পাওয়া না গেলেও এই মহামারীতে কমিউনিটি নেতা হাজী শফিকুল ইসলাম ও তার সহযোদ্ধাদের বেশির ভাগ ফ্রন্ট লাইনে ছিলেন মানবিক কারণে।

দুবাইতে নিয়োজিত কনস্যাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান জানান, আমিরাতে বাংলাদেশী রেমিটেন্স যোদ্ধাদের প্রকৃত বিপদগ্রস্তরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপাহার পাবেন এটাই আশা করি।