নওগাঁয় পবিত্র মাহে রমজান উপলক্ষে কুরআনিক ফটোগ্রাফি প্রতিযোগিতা ২০২০ অনুষ্ঠিত হয়েছে। নওগাঁর জনপ্রিয় সেচ্ছাসেবী সংগঠন রূপসী নওগাঁ এর আয়োজনে ফটোগ্রাফি প্রতিযোগিতার বিষয় ছিল “পবিত্র কুরআন”।

গত ৩০ এপ্রিল হতে ০৭ মে পযন্ত অনলাইনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। লক ডাউনের এই সময় ঘরে বসে থেকেই মোবাইল ফোনের ক্যামেরায় পবিত্র কুরআনের বিভিন্ন ভাবে ছবি কুরআনের পুরো অংশ কিংবা কোনো পৃষ্ঠা বা কোন আয়াত ইত্যাদির ছবি তুলে রূপসী নওগাঁর ফেইসবুক গ্রুপে প্রতিযোগীরা ছবি আপলোড করে। এবং এখানে হতে দক্ষ বিচারক মন্ডলীর দ্বারা সেরা ফটোগ্রাফি ও পুরস্কার প্রদানের জন্য ১ম ২য় ও ৩য় তম বিজয়ী নির্ধারণ করেন।

কুরআনিক ফটোগ্রাফি প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন বগুড়ার নুসরাত জাহান সুস্মিতা দ্বিতীয় স্থান অধিকার করেন ঢাকার জান্নাতুন তাব্বাসুম এবং তৃতীয় স্থান অধিকার করেন নাটোরের ফারিহা বিনতে খালেক।

উক্ত প্রতিযোগিতা বিষয়ে রূপসী নওগাঁর পরিচালক মোঃ খালেদ বিন ফিরোজ জানায়, রূপসী নওগাঁ ২০১৮ সাল হতে বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য সাহিত্য নিয়ে নিয়মিত প্রতিমাসে কুইজ প্রতিযোগিতার আয়োজন করে আসতেছে। এবং এরই দ্বারাবাহিকতায় জ্ঞানার্জন ও সাহিত্যের পাশাপাশি শিল্প-সংস্কৃতি বিকাশের লক্ষ্যে এবং ফটোগ্রাফির ক্ষেত্রে কুরআনের সৌন্দর্য ফুটিয়ে তুলতে পবিত্র রমজান মাসে এটা ছিল আমাদের এবারের আয়োজন।