গাজীপুরের কর্মস্থলে যাওয়ার পথে নিখোঁজের প্রায় ৭ঘন্টা পর গাজীপুর সিটি কর্পোরেশনের এক নির্বাহী প্রকৌশলীর লাশ রাজধানীর উত্তরার একটি সড়কের পাশের জঙ্গল থেকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় নিহতের স্ত্রী খোদেজা আক্তার মঙ্গলবার ডিএমপি’র তুরাগ থানায় মামলা দায়ের করেছেন।

নিহত প্রকৌশলীর নাম দেলোয়ার হোসেন (৪৮)। তিনি নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার আলাইয়াপুর এলাকার মৃত সোলায়মানের ছেলে। তিনি গাজীপুর সিটি কর্পোরেশনের (অঞ্চল-৭) নির্বাহী প্রকৌশলী পদে কর্মরত ছিলেন।

তুরাগ থানার এসআই মোঃ সফিউল আলম জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন তার পরিবার নিয়ে রাজধানীর মিরপুর-২ নম্বর এলাকার বাসায় থাকেন। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে প্রকৌশলী দেলোয়ার হোসেন গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ি জোনে তার কর্মস্থলের উদ্দ্যেশে বাসা থেকে রওনা হন। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। সোমবার বিকেল প্রায় চারটার দিকে রাজধানী উত্তরার ১৭ নম্বর সেক্টরের ৫নম্বর ব্রিজের পশ্চিম দিকের ৮ নম্বর রোডের বেড়ি বাঁধের পাশের একটি জঙ্গলে প্রকৌশলী দেলোয়ারের লাশ দেখতে পায় স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ ওই জঙ্গল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠায়। নিহতের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। এব্যাপারে মঙ্গলবার নিহতের স্ত্রী খোদেজা আক্তার তুরাগ থানায় মামলা করেছেন। তবে এঘটনায় এখনও পর্যন্ত কাউকে পুলিশ আটক করতে পারেনি।

গাজীপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) মোঃ আমিনুল ইসলাম সত্যতা নিশ্চিত করে জানান, নিহত প্রকৌশলী দেলোয়ার হোসেন গাজীপুর সিটি কর্পোরেশনের (অঞ্চল-৭) কোনাবাড়ী আঞ্চলিক কার্যালয়ে কর্মরত ছিলেন। প্রকৌশলী দেলোয়ার হোসেন ২০১৩ থেকে গাজীপুর সিটি কর্পোরেশনে কর্মরত ছিলেন। সোমবার সকালে বাসা থেকে গাজীপুরের কর্মস্থলের উদ্দ্যেশে রওনা হওয়ার কিছুক্ষণ পর হতে তার মোবাইল ফোনটি বন্ধ পেয়েছেন পরিবারের সদস্যরা। স্বজনরা দীর্ঘ চেষ্টার পরও তার সঙ্গে যোগাযোগ করতে পারেন নি।

এব্যাপারে ডিএমপি’র তুরাগ থানার ওসি নুরুল মোত্তাকিন জানান, এঘটনায় পুলিশ এখনও পর্যন্ত কাউকে আটক করতে পারেনি। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, অপহরণের পর তাকে শ্বাসরোধে হত্যা করেছে দুর্বৃত্তরা। তবে কেন এবং কিভাবে এ ঘটনা ঘটেছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। পুলিশ এব্যাপারে তদন্ত করছে।