কারামুক্তির পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পর বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসকে গুলশানের ভাড়া বাসভবন ফিরোজায় ডেকে কথা বলেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গতকাল মঙ্গলবার রাত ৯টা থেকে প্রায় সোয়া এক ঘণ্টা দেশের করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিসহ নানা বিষয়ে শিমুল বিশ্বাসের কাছে জানতে চান সাবেক এই প্রধানমন্ত্রী। এ বিষয়ে বিস্তারিত জানতে চাইলে শিমুল বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে, খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের পর শিমুল বিশ্বাসকে বেশ হাসিখুশি দেখা গেছে।

শিমুল বিশ্বাসের ঘনিষ্ঠ এক নেতা বলেন, ‘শিমুল বিশ্বাসের ওপর চেয়ারপারসনের আস্থার কোনো কমতি নেই তা এই সাক্ষাৎকারে মধ্য দিয়ে স্পষ্ট হয়েছে।’ ওই নেতা আরও বলেন, ‘যদিও অনেকেই বলার চেষ্টা করছিলেন শিমুল বিশ্বাসকে খালেদা জিয়া আগের মতো পছন্দ করেন না, যার কারণে মুক্তির পর তাকে ফিরোজায় দেখা যায়নি। এটা ভুল প্রমাণিত হয়েছে।’

এর আগে গত সোমবার রাতে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ বিষয়ে দলের পক্ষ থেকে সাংবাদিকদের সঙ্গে কেউ কথা বলেননি।

প্রসঙ্গত, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাজা হওয়ার দীর্ঘ ২ বছরেরও বেশি সময় পর গত ২৫ মার্চ নির্বাহী আদেশে মুক্তি পেয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে গুলশানের বাসা ফিরোজায় ওঠেন খালেদা জিয়া।