পাবনায় ঈদ করতে গ্রামে আসা স্বামী-স্ত্রী করোনা আক্রান্ত হওয়ায় এলাকা লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। জেলার আমিনপুর থানার মাসুমদিয়া ইউনিয়নের শ্যামসুন্দরপুর (যদুপুর) গ্রামে এঘটনা ঘটেছে। শনিবার দুপুরে জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে গত ২৪ ঘন্টায় পাবনায় নতুন করে ৬ জনসহ করোনা ভাইরাসে আক্রান্ত রোগী দাঁড়ালো ৩২ জনে। এর মধ্যে পাবনা সদর উপজেলায় ১জন, ঈশ্বরদীতে ১, ফরিদপুরে ১, ভাঙ্গুড়ায় ১ ও সুজানগরে ২ রয়েছে। আক্রান্তদের মধ্যে সবারই বয়স ৩০ থেকে ৩৮ এর মধ্যে।

পাবনার সিভিল সার্জন ডাঃ মেহদি ইকবাল জানান, মাসুমদিয়া ইউনিয়নের শ্যামসুন্দরপুর (যদুপুর) গ্রামের স্বামী আব্দুল আলীম ও স্ত্রী ঝর্ণা খাতুন করোনা পজেটিভ। ১০-১২ দিন আগে নারায়নগঞ্জ থেকে স্ত্রী ঝর্ণা খাতুন তার স্বামী আব্দুল আলীমকে সাথে নিয়ে ঈদ করতে বাবার বাড়ি এসেছে। সন্দেহবশত তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। শনিবার সেই নমুনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে। এ জানা যায় তারা স্বামী-স্ত্রী করোনা আক্রান্ত। তিনি আরো জানান, সুজানগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কর্মি পাঠিয়ে করোনা শনাক্তকৃত বাড়ি সহ আশে পাশের কয়েকটি বাড়িগুলো লক ডাউন করে দেওয়া হয়েছে।