গাজীপুরে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত এক ব্যক্তি শনিবার রাতে মারা গেছেন। দক্ষিণ কোরিয়া ফেরত ওই ব্যক্তি গাজীপুরের কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এনিয়ে জেলায় এপর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত ৪জন মারা গেছেন। এদিকে জেলায় গত ২৪ ঘন্টায় আরো ২৭জনসহ এপর্যন্ত মোট ৭৮৮ জনের দেহে করোনা (কোভিড-১৯) ভাইরাস শনাক্ত হয়েছে।

গাজীপুর সিভিল সার্জন ডা. মো. খায়রুজ্জামান জানান, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকার মোঃ দুলাল মিয়ার ছেলে দক্ষিণ কোরিয়া ফেরত মোঃ ফারুক হোসেন (৫০) করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ছিলেন। এছাড়াও ওই ব্যক্তি শ্বাস কষ্ট জনিত এজমা রোগী ছিলেন। তিনি রাজধানীর আল ইনসাফ হাসপাতালে ভর্তি ছিলেন। সেখান থেকে রেফার্ড হয়ে শনিবার রাত ১০টার দিকে তিনি আনকনসাস অবস্থায় গাজীপুরের কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে ভর্তি হন। এ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত পৌণে একটার দিকে তিনি মারা যান। এ নিয়ে গাজীপুরে করোনা ভাইরাসে আক্রান্ত ৪জন মারা গেছেন। তবে আগের তিনজন করোনা লক্ষণ নিয়ে মৃত্যুর পর তাদের নমুনা পরীক্ষায় কোভিড-১৯ রোগ সনাক্ত হয়েছে।

গাজীপুরে কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালের কন্ট্রোলরুমে দায়িত্বরত চিকিৎসক বিন্দু গোপ জানান, রবিবার রাত পর্যন্ত এ হাসপাতালে ১৪জন করোনা পজেটিভ রোগী ভর্তি রয়েছেন। এ হাসপাতালে এটাই প্রথম চিকিৎসাধীন অবস্থায় কোন করোনা রোগী মারা গেলেন।

গাজীপুরের জেলা প্রশাসক জানান, গাজীপুরে প্রতিনিয়ত বাড়ছে প্রাণঘাতী করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ। জেলায় গত ২৪ ঘন্টায় এ ভাইরাসে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারী ও ইউরোলজী বিভাগের এক চিকিৎসক এবং ৯জন পোশাক শ্রমিকসহ ২৭জন আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলার ৫টি উপজেলায় এপর্যন্ত মোট ৭৮৮ জনের দেহে করোনা (কোভিড-১৯) ভাইরাস শনাক্ত হয়েছে। তবে ইতোমধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত ২২২জন সুস্থ্য হয়েছেন।

গাজীপুর সিভিল সার্জন মো. খায়রুজ্জামান জানান, গাজীপুরে সর্বশেষ ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার রবিবার প্রাপ্ত ফলাফলে ২৭জনের দেহে করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এদের মধ্যে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের একজন চিকিৎসক ও ৯জন শ্রমিক রয়েছেন। ৩২৬ জনের নমুনা পরীক্ষা শেষে তাদের শনাক্ত করা হয়। এরমধ্যে সর্বাধিক সংখ্যক আক্রান্ত হয়েছে গাজীপুর সদর উপজেলায়। নতুন আক্রান্তদের মধ্যে এ উপজেলায় ১১জন, কালিয়াকৈরে ৫জন, শ্রীপুরে ৫জন, কালীগঞ্জে ৪জন, ও কাপাসিয়া উপজেলায় ২ জন রয়েছেন। এনিয়ে গাজীপুরের ৫টি উপজেলায় রবিবার (২৪ মে) পর্যন্ত মোট ৭৮৮জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ২৪ঘন্টায় আরো ৪৩৪ জনের নমূনা সংগ্রহ করা হয়েছে পরীক্ষার জন্য।

সিভিল সার্জন আরো জানান, গাজীপুরের সদর উপজেলায় এপর্যন্ত সর্বাধিক সংখ্যক লোক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ উপজেলায় আক্রান্ত হয়েছে ৪৬২ জন। অন্য চারটি উপজেলার আক্রান্তদের মধ্যে কালীগঞ্জে ১১৫জন, কাপাসিয়ায় ৮৫জন, কালিয়াকৈরে ৮৫জন ও শ্রীপুর উপজেলার ৪১জন রয়েছে। আক্রান্তদের মধ্যে ৪জন মারা গেছেন। গাজীপুরে এ পর্যন্ত ৮ হাজার ৫২ জনের নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ, সাংবাদিক ও পোশাককর্মীও রয়েছেন।