জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে যোগ দিতে বাংলাদেশ বিমান বাহিনীর ১২৫ জন সদস্য মধ্য আফ্রিকায় গেলেন। বৃহস্পতিবার (২৮ মে) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে আরো বলা হয়েছে, বাংলাদেশ বিমান বাহিনী মধ্য আফ্রিকান রিপাবলিকে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে প্রথমবারের মতো নাইটভিশন প্রযুক্তি সমৃদ্ধ ও সমরাস্ত্র ব্যবহার উপযোগী ৩টি এম আই-১৭১ হেলিকপ্টারসহ একটি কন্টিনজেন্ট প্রেরণ করছে।

জাতিসংঘে স্থায়ী মিশন নিউইয়র্কের সহযোগিতায় এই প্রথমবারের মতো বাংলাদেশ বিমানের একটি ভাড়া করা বিমানে বাংলাদেশি শান্তিরক্ষীরা জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে গেলেন। বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত আজ বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বাশার-এ মধ্য আফ্রিকান রিপাবলিকগামী কন্টিনজেন্টের এর সদস্যদের উদ্দেশে বক্তব্য দেন।

এ সময় তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে তাদেরকে সততা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করে বাংলাদেশ বিমান বাহিনী তথা দেশের জন্য সুনাম বয়ে আনার আহ্বান জানান। অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণ, ঢাকাস্থ এয়ার অফিসাররা এবং বিমান সদর ও ঘাঁটির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।