করোনাভাইরাস নতুন করে বেশ কয়েকটি দেশে মাথা চাড়া দিয়ে ওঠার বিশ্বজুড়ে বেড়েছে আক্রান্তের সংখ্যা। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে এক লাখ ১৬ হাজার ৩০৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। প্রায় পাঁচ মাস আগে করোনার সংক্রমণ শুরু হওয়ার পর আর কখনই একদিনে এত সংখ্যক মানুষ আক্রান্ত হয়নি।

রেকর্ড পরিমাণ আক্রান্ত বাড়ার পাশাপাশি গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৫ হাজার ৫২২ জনের। সবমিলিয়ে বিশ্বজুড়ে ৩ লাখ ৬১ হাজার ৫৪৯ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৫৯ লাখ ৯০৭ জন। সুস্থ হয়েছে ২৫ লাখ ৭৭ হাজারের বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে এক হাজার ২২৩ জন করোনায় মারা গেছে। সবমিলিয়ে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত এক লাখ ৩ হাজার ৩৩০ জন করোনায় মারা গেছে। আর আক্রান্ত হয়েছে ২২ হাজার ৬৫৮ জন। সবমিলিয়ে দেশটিতে ১৭ লাখ ৬৮ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত ও দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। এসময় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ২৪ হাজার ১৫১ জন ও মৃত্যু হয়েছে এক হাজার ৬৭ জনের। সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৩৮ হাজার ৮১২ জন। আর মৃত্যু হয়েছে ২৬ হাজার ৭৬৪ জনের। বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের দিক দিয়ে এখন তৃতীয় অবস্থানে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় নতুন করে আক্রান্ত ও মৃত্যু হয়েছে যথাক্রমে ৮ হাজার ৩৭১ ও ১৭৪ জনের। সবমিলিয়ে রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৭৯ হাজার ৫১ জন। আর মৃত্যু হয়েছে ৪ হাজার ১৪২ জনের।

আক্রান্তের দিক দিয়ে বিশ্বে চতুর্থ অবস্থানে রয়েছে স্পেন। দেশটিতে নতুন করে এক হাজার ১৩৭ জন আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে একজনের। সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে দুই লাখ ৮৪ হাজার ৯৮৬ ও ২৭ হাজার ১১৯ জন।

বিশ্বে করোনায় সর্বাধিক আক্রান্ত দেশগুলোর মধ্যে যুক্তরাজ্যের অবস্থান পঞ্চম। আবার যুক্তরাষ্ট্রের পর একক দেশ হিসেবে সর্বোচ্চ মৃত্যুও হয়েছে যুক্তরাজ্যেই। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে এক হাজার ৮৮৭ জন। সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ২ লাখ ৬৯ হাজার ১২৭ ও ৩৭ হাজার ৮৩৭ জন।