খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মাইসছড়ি ও ক্যায়াংঘাট ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। গত ২৮ মে বৃহস্পতিবার সকাল ১০ টায় মাইসছড়ি ইউনিয়ন পরিষদের সভাকক্ষে মাইসছড়ি ইউপি চেয়ারম্যান সাজাই মারমার সভাপতিত্বে সকল ইউপি সদস্যর উপস্থিতে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে মাইসছড়ি ইউনিয়ন পরিষদের সচিব প্রীতি বিন্দুর চাকমার সঞ্চালনায় বাজেট অধিবেশন শুরু হয়। অধিবেশন ২০১৯-২০২০ অর্থ বছরের সংশোধিত বাজটের আয় ও ব্যায়ের হিসাব দাখিল এবং ২০২০-২১ অর্থবছরের সম্ভাব্য বাজেট পেশ করা হয়। ২০২০-২০২১ অর্থবছরের সম্ভাব্য রাজস্ব আয় ধরা হয়েছে, ৭ লক্ষ ৭০ হাজার এবং উন্নয়ন খাতে সম্ভাব্য আয় ধরা হয়েছে ৩৫ লক্ষ টাকা।
বাজেট অধিবশন চলাকালীন উন্মুক্ত আলোচনায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাজাই মারমা বর্তমান বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমন রোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে জনস্বার্থে কাজ করার অনুরোধ জানিয়ে ইউনিয়ন পরিষদের রাজস্ব আয় বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন এবং বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।
অন্যদিকে ৩০ মে শনিবার বিকাল ২ টায় ক্যায়াংঘাট ইউনিয়ন পরিষদের সভাকক্ষে ক্যায়াংঘাট ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ চাকমার সভাপতিত্বে সকল ইউপি সদস্যর উপস্থিতে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গকে নিয়ে ইউনিয়ন পরিষদ সচিব প্রয়াসী চাকমার সঞ্চালনায় বাজেট অধিবেশন শুরু হয়। অধিবেশন ২০১৯-২০ অর্থ বছরের সংশাধিত বাজটের আয় ও ব্যয়ের হিসাব দাখিল এবং ২০২০-২০২১ অর্থ বছরের সম্ভাব্য বাজেট পেশ করা হয়। ২০২০-২০২১ অর্থবছরের সম্ভাব্য রাজস্ব আয় ধরা হয়েছে ৫ লক্ষ ২০ হাজার এবং উন্নয়ন খাতে সম্ভাব্য আয় ধরা হয়েছে ৪৮ লক্ষ ১০ হাজার ২ শত ৮৪ টাকা।
বাজেট অধিবশনে উন্মুক্ত আলাচনায় সভায় সভাপতির বক্তব্যে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিশ্বজিৎ চাকমা বলেন, বর্তমান বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতি মোকাবেলা করা ও বর্তমান সরকারের উন্নয়নের ধারাকে গতিশীল করার লক্ষ্য এলাকার উন্নয়নকে সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করে যাবেন তিনি।

মিল্টন চাকমা কলিন, মহালছড়ি (খাগড়াছড়ি)