গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন হেফাজত ইসলাম বাংলাদেশের আমীর ও আল-জামিআতুল দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ্ আহমদ শফী। আজ রোববার সন্ধ্যার পর তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থা সংকটাপন্ন হওয়ায় রাত ৮টার দিকে তাকে আইসিইউতে নেওয়া হয়।

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘হেফাজতে ইসলাম বাংলাদেশের সম্মানিত আমীর আল্লামা শাহ আহমদ শফী অসুস্থ। শারীরিক দুর্বলতা ও বিভিন্ন শারীরিক জটিলতার কারণে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

মুফতি ফয়জুল্লাহ আরও বলেন, ‘১০৩ বছরের বেশি বয়সী আল্লামা শাহ আহমদ শফী সাহেব এর আগেও কয়েক দফা অসুস্থ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়ে ছিলেন। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ইত্যাদিতে ভুগছেন।’

হেফাজত আমীরের সুস্থতায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার ছেলে হাটহাজারী মাদ্রাসার সহকারী শিক্ষা পরিচালক ও হেফাজত ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানী।

সর্বশেষ গত ১১ এপ্রিল হজম এবং অন্য শারীরিক সমস্যা দেখা দেওয়ায় চট্টগ্রাম নগরীর বেসরকারি সিএসসিআর হাসপাতালে ভর্তি করা হয়েছিল আহমদ শফীকে। শারীরিক অবস্থার অবনতি ঘটলে এর তিন দিন পরেই তাকে হেলিকপ্টারে করে ঢাকায় নিয়ে গেণ্ডারিয়ার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়েছিল।