নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া এবিসি স্কুলের সামনে ব্যাংক ডাকাতির প্রস্ততিকালে অস্ত্রসহ ছয় ডাকাতকে আটক করেছে র‌্যাব-১১। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশী পিস্তল, ৩টি রামদা, ২টি চাপাতি এবং ১টি নোয়া গাড়ি জব্দ করা হয়। আজ রোববার দুপুরে ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোড থেকে এই ডাকাত দলটি আটক করে র‌্যাব।

আটককৃতরা হচ্ছেন ওমর ফারুক, সবুজ মিয়া, ইমরান, শিব্বির আহমেদ, ফয়সাল ও সালাউদ্দিন। তারা সবাই নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার বাসিন্দা।

র‌্যাব-১১ অধিনায়ক (সিও) ইমরান উল্ল্যাহ সরকার গণমাধ্যমকে জানান, লকডাউন পরিস্থিতি শিথিল হওয়ায় সংঘবদ্ধ ডাকাত দলের এই চক্রটি নারায়ণগঞ্জে বড় কোনো ব্যাংক অথবা আর্থিক প্রতিষ্ঠানে ডাকাতির পরিকল্পনা করে। গোয়েন্দা তথ্যের মাধ্যমে বিষয়টি জানতে পেরে র‌্যাব তাদের নজরদারি করতে থাকে।

আজ রোববার সকালে এমন ধরনের তথ্য পেয়ে র‌্যাবের একটি আভিযানিক দল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে এবিসি ইন্টারন্যাশনাল স্কুলের গেটের কাছাকাছি অবস্থান নিয়ে থাকেন। একপর্যায়ে একটি নোয়া গাড়িকে সন্দেহ হলে র‌্যাব তাৎক্ষণিক-ভাবে রাস্তা ব্লক করে দিয়ে নোয়া গাড়িটিকে ঘিরে ফেলে। পরে বিষয়টি নিশ্চিত হয়ে গাড়ির দরজা ও জানালার কাঁচ ভেঙ্গে তল্লাশি করে একটি আগ্নেয়াস্ত্রসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের ছয় সদস্যকে আটক করে।

পরে ডাকাতির কাজে ব্যবহৃত নোয়া গাড়িটি জব্দ করা হয়। আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ইতিপূর্বে তারা আরও কোনো অপরাধের ঘটনার সঙ্গে জড়িত ছিল কিনা সে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি তাদের সঙ্গে আরও কেউ জড়িত থাকলে তাদেরও আইনের আওতায় আনা হবে। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।