গাজীপুরে করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ১১৮জনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টার নমূনা পরীক্ষার মঙ্গলবারের ফলাফলে তাদের দেহে এ ভাইরাস শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলায় এপর্যন্ত (মঙ্গলবার) মোট একহাজার ৯১১ জন করোনা (কোভিড-১৯) ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ১৮ জন মারা গেছেন। বিকেলে গাজীপুর সিভিল সার্জন মো. খায়রুজ্জামান এ তথ্য জানান।

গাজীপুর সিভিল সার্জন ডা. মো. খায়রুজ্জামান জানান, গাজীপুরের ৫টি উপজেলার মধ্যে এ পর্যন্ত সদর উপজেলায় সর্বাধিক সংখ্যক লোক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার পর্যন্ত এ উপজেলায় আক্রান্ত হয়েছে ১২৪৯ জন। অন্য চারটি উপজেলার আক্রান্তদের মধ্যে কালিয়াকৈরে ১৯৮জন, শ্রীপুরে ১৭৯জন, কালীগঞ্জে ১৬২জন ও কাপাসিয়া উপজেলার ১২৯জন রয়েছে। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ১৮ জন মারা গেছেন। গাজীপুরে এ পর্যন্ত ১৪ হাজার ৪২৯ জনের নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ, সাংবাদিক ও পোশাককর্মীও রয়েছেন।

গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম জানান, গাজীপুরে প্রতিনিয়ত বাড়ছে প্রাণঘাতী করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ। গত ২৪ ঘন্টায় জেলায় আরো ১১৮জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে গাজীপুর সদরে ৩০জন, শ্রীপুর উপজেলায় ৬১জন, কাপাসিয় উপজেলায় ১৫জন, কালিয়াকৈর উপজেলায় ১১জন ও কালীগঞ্জ উপজেলায় ১জন আক্রান্ত হয়েছেন। জেলায় গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত আরো একজন মারা গেছেন। এনিয়ে জেলার ৫টি উপজেলায় এপর্যন্ত মোট একহাজার ১৯১১ জনের দেহে করোনা (কোভিড-১৯) ভাইরাস শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ১৮জন। তবে ইতোমধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত ৩২৭ জন সুস্থ্য হয়েছেন।