প্রাণঘাতী নভেল করোনাভাইরাস মহামারী মোকাবেলায় আরোপিত লকডাউন অমান্য করায় আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ান দেশটির সেনা, পুলিশ ও গোয়েন্দা সংস্থার প্রধানকে বরখাস্ত করেছেন। তিনি বলেছেন, করোনাভাইরাস মোকাবেলার ক্ষেত্রে তারা বাজে উদাহরণ তৈরি করেছেন।

দেশটির সেনা, পুলিশ ও গোয়েন্দা সংস্থার প্রধান কী ধরনের ভুল করেছেন সেব্যাপারে পরিষ্কার করে কিছু বলেননি আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ান। দেশটির একটি দৈনিক বলছে, সামরিক বাহিনীর চিফ অব জেনারেল স্টাফ ও তার ছেলের বিয়ে অনুষ্ঠানে বিশাল পার্টির আয়োজন করেছেন যখন দেশটিতে এ ধরনের সামাজিক সমাবেশ নিষিদ্ধ।

দৈনিকটির এই প্রতিবেদনের পর প্রধানমন্ত্রী পাশনিয়ানের পক্ষ থেকে সেনাপ্রধান, পুলিশ ও গোয়েন্দা সংস্থার প্রধানের বরখাস্তের ঘোষণা এলো। এ পত্রিকার প্রতিবেদনে সেনাপ্রধানের ছেলের বিয়ের অনুষ্ঠানের কথা বলা হলেও সেই অনুষ্ঠানে পুলিশপ্রধান আরমান সার্গসিয়ান এবং গোয়েন্দা সংস্থার প্রধান এডওয়ার্ড মারতিরোসিয়ান উপস্থিত ছিলেন কি-না তা উল্লেখ করা হয়নি।

প্রধানমন্ত্রী পাশনিয়ান এক বৈঠকে বলেন, দেশের এ রকম উচ্চ পর্যায়ের কর্মকর্তারা যারা নিজেরাই মহামারী বিরোধী নিয়ম কানুনের প্রতি সম্মান দেখাবেন সেখানে তারাই এর বিপরীত কাজ করছেন।