নওগাঁর আত্রাইয়ে পুকুরে বিষ দিয়ে লক্ষ লক্ষ টাকার মাছ নিধনে থানায় অভিযোগ করা হয়েছে। ঘটনাটি উপজেলার ভোঁপাড়া ইউনিয়নের খোলাপাড়াগ্রামে ঘটেছে।খবর পেয়ে পুকুর হতে বিষকৃয়ায় মৃতমাছ এবং পানি জব্দ করেছে আত্রাই থানা পুলিশ।

থানা ও পুকুর মালিক সূত্রে জানা যায়, মোল্লা আজাদ সরকারী বিশ^বিদ্যালয় কলেজ ও প্রতিবেশী কয়েকজন মিলে পুকুর খনন করে ঐ গ্রামের সেলিম চেীধুরী এবং গেীতম কুমার সাহার নিকট দেরলক্ষ টাকায় তিন বছরের জন্য লিজ দেয়। লিজের সময় আগামী ১৯ জুন তারিখে শেষ হবে এবং নতুন করে অন্য লোক লিজ পাওয়ায় মাছ ধরার লক্ষে তারা পুকুরে মেশিন ফেলে অর্ধেক পরিমান পানি শুকিয়ে ফেলে। বুধবার দিবাগত রাত্রি যে কোন সময় পুকুরের পারে দেওয়া বেড়া কেটে পুকুরে বিষ দিয়ে চলে যায় দুর্বৃত্তরা। সকালে মাছ ধরার জন্য জালসহ জেলেদের নিয়ে পুকুরে গিয়ে মাছ মরে ভাঁসতে দেখে থানায় খবর দিলেপুকুরে ভেঁসে ওঠামাছ ও বিষমিশৃত পানি জব্দ করে।

সেলিম চেীধুরী ও গেীতমকুমার জানায়, আমাদের শেষ সম্বল খুয়ে পুকুর লিজ নিয়েছিলাম। বিষ প্রয়োগের ফলে চারলাখ টাকার উপরে আমাদের ক্ষতি হয়েছে। আজ নিশ^ হয়ে পরিবার পরিজন নিয়ে পথে বসে গেলাম। এ সময় তারা প্রশাসনের কাছে তাদের ক্ষতিপুরন এবং অপরাধীদের চরম শাস্তির দাবি জানান। আত্রাই থানাওসি মোসলেম উদ্দিন বলেন অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবন্থা নেওয়াহবে।

মো: খালেদ বিন ফিরোজ