করোনা ও মশার আতঙ্কে দিন কাটাচ্ছে মাদারীপুরবাসী। শিগগিরই ব্যবস্থা না নিলে ডেঙ্গুতে আক্রান্তের আশঙ্কা মাদারীপুরবাসীর। সচেতন নাগরিক কমিটির মতে, দীর্ঘদিন ড্রেন পরিষ্কার না করায় বাড়ছে মশার উপদ্রব। তবে পৌর মেয়রের দাবি, মশা নিধনে চলছে নানা কার্যক্রম।

মাদারীপুর পৌরসভার অধিকাংশ এলাকায় কোথাও ড্রেনের মুখ খোলা, আবার কোথাও চলছে ড্রেন নির্মাণ কাজ। পানি নিষ্কাশন নর্দমাগুলো দীর্ঘদিন পরিষ্কার না করায় পানি জমে বাড়ছে মশার উপদ্রব। ছড়াচ্ছে দুর্গন্ধও। এতে আতঙ্কে এলাকাবাসী।

এলাকাবাসীর অভিযোগ, দিনের পাশাপাশি রাতেও বেড়েছে মশার যন্ত্রণা। এমতাবস্থায় শিগগিরই ব্যবস্থা না নিলে মশার কামড়ে থেকে ছড়াতে পারে ডেঙ্গু ও চিকনগুনিয়ার মতো ভয়াবহ রোগ।

মাদারীপুর সচেতন নাগরিক কমিটির সভাপতি খান মোহাম্মদ শহীদ বলেন, পৌরসভা একটি প্রতিষ্ঠান হিসেবে তার দায়িত্ব অবশ্যই দৃশ্যমান। যার কারণে তার দায়িত্ব সবার কাছে চোখে পড়ে। কিন্তু ব্যক্তি পর্যায়েরও অবশ্যই দায়িত্ব নিয়ে ঘরের আশপাশে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখেতে হবে।

মাদারীপুর পৌরসভা মেয়র মো. খালিদ হোসেন ইয়াদ বলেন, বর্ষার শুরুতেই আমরা কাজটি হাতে নিয়েছি। আশা করি, আগামী ১০-১৫ দিনের মধ্যে এলাকার সব ড্রেন পরিষ্কার করতে পারব। ১৪ বর্গকিলোমিটার আয়তনের প্রথম শ্রেণির মাদারীপুর পৌরসভায় ১ লাখ ২০ হাজার মানুষের বসবাস।

সাবরীন জেরীন,মাদারীপুর।