যুবককে তুলে নিয়ে গিয়ে রুমে আটক করে নির্মম নির্যাতন ও ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টার মামলায় অবশেষে গ্রেফতার হলে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি ইউপি চেয়ারম্যান মহির উদিনের ছোট ভাই মনসুর হেলাল।

শনিরার (১৩ জুন) দুপুরে তাকে ওই ইউনিয়নের জাওরানী বাজার এলাকা থেকে গ্রেফতার করেন পুলিশ।
আটক মনসুর হেলাল ওই এলাকার পেয়ার বকসির ছেলে। মনসুর হেলাল মাদক ও হুন্ডি ব্যবসা করে বিপুল পরিমাণে অর্থবিত্তের মালিক হয়ে গেছেন বলে না প্রকাশে অনেকেই বলেন। এদিকে মনসুরের মাদক পরিবহনের প্রস্তাব প্রত্যাখ্যান করে উল্টো তার ভারতীয় ফেনসিডিলের একটি বড় চালান বিজিবিকে ধরে দেয়ায় এক যুবককে তুলে নিয়ে রুমে আটক করে নির্মমভাবে নির্যাতন ও ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টা করেন মহির উদ্দিন চেয়ারম্যানের ছোট ভাই মনসুর হেলাল ও ছেলে জাহাঙ্গীর হোসেন বলে দাবী করে সেই সময়ের নির্যাতিত নুরুজ্জামান।

পুলিশ সুত্র জানা যায়, গত ১৬ মে নুরুজ্জামান নামে এক যুবককে জাওরানী বাজার থেকে তুলে নিয়ে যায় চেয়ারম্যানের ছোটভাই মনজুর হেলাল ও ছেলে জাহাঙ্গীরসহ কয়েকজন। তাকে চেয়ারম্যানের বাড়িতে একটি রুমে আটকে রেখে নিযার্তন করা হয়। পরে তাকে ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টা করেন তারা। খবর পেয়ে পুলিশ ও বিজিবি ঘটনাস্থলে গিয়ে আটক নুরুজ্জামানকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান। পরে ওই যুবকে নিযার্তনের ঘটনায় ১টি এবং ইয়াবা দিয়ে ওই যুবককে ফাঁসানোর চেষ্টায় ১টি মামলা দায়ের হয় হাতীবান্ধা থানায়। পুলিশ ওই দুই মামলায় মনজুর হেলালকে গ্রেফতার করেন। হাতীবান্ধা থানার ওসি (তদন্ত) নাজির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক মনসুর হেলালকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।