কলাপাড়ায় করোনায় আক্রান্ত হয়ে দুই অবসরপ্রাপ্ত শিক্ষকের মৃত্যু হয়েছে। ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় চাকামইয়া ইউনিয়নের নিশানবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক, কলাপাড়া পৌরশহরের রহমতপুর সড়কের বাসিন্দা আ: রশিদ (৭২), আরেকজন ডালবুগঞ্জ ইউনিয়নের ডালবুগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারি শিক্ষক (৬৫) করোনা উপসর্গ নিয়ে বরিশালে আলেকান্দা সড়কের বাসায় মারা গেছেন।

স্থানীয় ও পারিবারিক সূত্র জানায়, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আ: রশীদের প্রথমে তাদের সর্দি-কাশি ছিল এরপর কলাপাড়া হাসপাতালে চিকিৎসা নেন, পরবর্তীতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে তিনি চিকিৎসা নেন। তার এবং স্ত্রীর নমুনা পরীক্ষা করা হলে করোনা পজিটিভ আসে, এরপর তাঁদের দু’জনকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত ঢাকার উত্তরার কুয়েত মৈত্রী জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

অপর অবসরপ্রাপ্ত শিক্ষক ফুলবুনিয়া গ্রামের ওই ব্যক্তি বরিশাল শহরের বাসভবনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। তাঁর সর্দি-কাশিসহ শারীরিক অসুস্থতা ছিল বলে জানা গেছে।

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা চিন্ময় হাওলাদার বলেন, দু’জনেরই মৃত্যুর সংবাদ শুনে চিকিৎসকসহ মাঠকর্মীদের দাফন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য নিযুক্ত করা হয়েছে এবং ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে করোনার নিয়ম-নীতি মেনেই দাফন কাজ সম্পন্ন করা হয়েছে। একজনকে কলাপাড়া পৌর শহরে এবং অপরজনকে ডালবুগঞ্জ ইউনিয়নের ফুলবুনিয়া গ্রামে দাফন করা হয়েছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, করোনায় আক্রান্ত হওয়া ব্যক্তিদের এলাকা আগে থেকেই লকডাউন করা হয়েছিলো। এখন আরও কঠোরভাবে ওইসব এলাকাসহ পাশ্ববর্তী এলাকা লকডাউন করা হয়েছে বলে তিনি সাংবাদিকদের জানান।

 

রাসেল কবির মুরাদ , কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি