লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে কেরামত আলীর (৫০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। জেলা এই প্রথম করোনায় আক্রান্ত কোন ব্যক্তির মৃত্যুর হলো।

শনিবার (১৩ জুন) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায়। এর আগে তিনি বৃহস্পতিবার (১১জুন) সর্দি, জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে নিজ বাড়িতে মারা যান তিনি। মৃত কেরামত আলী লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের বাড়াইপাড়া গ্রামের বাসিন্দা। তিনি এলকো ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি হিসেবে বান্দরবানে কর্মরত ছিলেন।

সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় বলেন, ‘বান্দরবানে কর্মস্থ থেকে গত ৮ জুন নিজ বাড়িতে ফিরেন কোরবান আলী। পরে বৃহস্পতিবার (১১ জুন) সর্দি, জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে রংপুর মেডিকেল হাসপাতালের সাধারণ ওয়ার্ডে ভর্তি হন। ওইদিন তিনি মারা যান। পরে মৃত কেরামত আলীকে বাড়িতে নিয়ে এলে স্থানীয়রা হাতীবান্ধা উপজেলা মেডিকেল টিমকে নমুনা সংগহ করতে চাপ দেয়। পরে মৃত কেরামত আলীর নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়। শনিবার (১৩ জুন) রাতে তার রিপোর্ট পজিটিভ আসে।’ তিনি আরও বলেন, ‘এখন পর্যন্ত জেলার ৫টি উপজেলা ও দুটি পৌরসভায় মোট ৬১ জনের করোনা শনাক্ত হয়। যার মধ্যে ৩১ জন সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছে।’