মাদারীপুরের শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ শনিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শশাঙ্ক চন্দ্র ঘোষ।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ৭ জুন শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ২৫ জনের নমুনা নেয় জেলা স্বাস্থ্য বিভাগ। এর মধ্যে আজ শনিবার ১৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। তাদের মধ্যে শিবচরের ইউএনও ছাড়াও রয়েছেন, পাচ্চার ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান হাজী মো. দেলোয়ার হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার গাড়ির ড্রাইভার এবং শিবচর হাইওয়ে পুলিশের ৭ সদস্য।

শিবচর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শশাঙ্ক ঘোষ বলেন, ‘শিবচরে নতুন করে ১৭ জনের করোনা পজিটিভ এসেছে। তাদের অবস্থা বিচারে কোয়ারেন্টিন ও আইসোলেশনের ব্যবস্থা নেওয়া হবে।’

শিবচরের ইউএনও আসাদুজ্জামান জানান, শরীরে জ্বর অনুভূত হলে গত ৭ জুন তিনি নমুনা দেন। শনিবার পাওয়া রিপোর্টে করোনা পজিটিভ এসেছে। জ্বর হওয়ার পর থেকেই কোয়ারেন্টিনে ছিলেন তিনি। বর্তমানে শরীর সুস্থ আছে।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণের ফলে মাদারীপুরের শিবচর উপজেলা বাংলাদেশে প্রথম লকডাউন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান সামনের সারিতে থেকে করোনাভাইরাস প্রতিরোধে সর্বাত্মকভাবে কাজ করে আজ নিজেই আক্রান্ত হয়েছেন। দোয়া করি তিনি যেন দ্রুত সুস্থ হয়ে উঠে আবার মানুষের পাশে দাঁড়াতে পারেন।’

গত ২৪ ঘণ্টায় শিবচর উপজেলায় ১৭ জনসহ মাদারীপুর জেলায় ৫৭ জন আক্রান্ত হয়েছে। রাজৈর উপজেলায় ২৩ জন, কালকিনি উপজেলায় ১৬ জন ও সদর উপজেলায় ১ জন আক্রান্ত হয়েছেন। এই নিয়ে মাদারীপুর জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫০ জন।