শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হলেও নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনের গণফোরামের সংসদ সদস্য মোকাব্বির খানের। মঙ্গলবার (১৬ জুন) দুপুরে তার এপিএস জুবের খান বিষয়টি নিশ্চিত করে জানান, কিছুক্ষণ আগে রিপোর্ট এসেছে সেখানে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তবে স্যার শারীরিক ও মানসিকভাবে সুস্থ আছেন। ওনার শ্বাসকষ্ট কমেছে।

গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া জানান, মোকাব্বির খান নিবিড় পর্যবেক্ষণে আছেন। তিনি মানসিক এবং শারিরিক ভাবে সুস্থ রয়েছেন। আজ তার শারিরিক অবস্থার উন্নতি হয়েছে। ড. রেজা কিবরিয়া মোকাব্বির খানের সুস্থতা কামনা করে দেশবাসীর দোয়া চেয়েছেন। শ্বাসকষ্ট নিয়ে সোমবার দুপুরে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হন মোকাব্বির খান। এদিনই তার নমুনা পরীক্ষা করা হয়।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসন থেকে গণফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য মোকাব্বির খান দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে নির্বাচিত হন। তিনি জাতীয় ঐক্যফ্রন্টের সমর্থনে নির্বাচন করেছিলেন। জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য তিনি।

মহামারি করোনায় এ পর্যন্ত দুজন মন্ত্রী, একজন প্রতিমন্ত্রী ও বেশ কয়েকজন সংসদ সদস্য আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ধর্ম প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ মারা যাওয়ার পর তার করোনা পজিটিভ এসেছে। অন্যদিকে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী করোনায় আক্রান্ত হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন আছেন।