বান্দরবানে পার্বত্য জেলা পরিষদ সদস্যসহ একদিনে সর্বোচ্চ ১৭ জন করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১০ জন। গতকাল বুধবার রাতে কক্সবাজার ল্যাবে করোনা পরীক্ষার পর তাদের পজিটিভ রেজাল্ট আসে।

বিষয়টি নিশ্চিত করে বান্দরবান সিভিল সার্জন ডা. অং সুই প্রু মার্মা বলেন, ‘বুধবার জেলার ১১৪টি নমুনা পরীক্ষায় ১৭ জনের করোনা শনাক্ত হয়। একদিনে ১৭ জন আক্রান্ত আমাদের জন্য খুবই এলার্মিং। অসচেতনতার জন্য সংক্রমণের হার দিন দিন বাড়ছে। তাই সকলকে সচেতন হতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’

নতুন আক্রান্তদের মধ্যে বান্দরবান সদরে ১৬ জন এবং একজন লামা উপজেলার রয়েছে। সদরের আক্রান্তরা হলেন-বান্দরবান জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাস, তার স্ত্রী ও মেয়েসহ ১৩ জন। অন্যদের নাম পরিচয় এখনো জানা যায়নি।  এটি এখন পর্যন্ত একদিনে বান্দরবানে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। এর আগে একদিনে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা ছিল ১৪ জন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, মোট আক্রান্তদের মধ্যে ৩১ জন সুস্থ হয়ে গেছেন। বাকিরা হাসপাতাল ও বাসায় আইসোলেশনে আছেন। নতুন আক্রান্তদেরও আইসোলেশনে আনার ব্যবস্থা নেওয়া হচ্ছে।