কলাপাড়ায় করোনাকালীন পরিস্থিতিতে কর্মহীন ও জেলে পরিবারের পাশে খাদ্য সামগ্রী নিয়ে দাঁড়িয়েছে ‘কুয়াকাটা সোসাইটি’ নামের একটি সেচ্ছাসেবী সংগঠন। বেসরকারি উন্নয়ন সংস্থা ‘বিদ্যানন্দ’-এর আর্থিক সহযোগীতায় শনিবার ইউছুফপুর মহিলা মাদ্রাসার মিলনায়তনে অনুষ্ঠানিক ভাবে মহিপুর ইউনিয়নের এক হাজার অতিদরিদ্র পরিবারকে চাল, ডাল, তেল, আটা, চিনি, সাবান প্রদান করা হয়েছে। এছাড়াও কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে শুক্রবার শেষ বিকেলে সমুদ্রে অবরোধকালীন সময় বেকার হয়ে পড়া পাঁচশতাধিক জেলে পরিবারকে এ সহায়তা দিয়েছেন কুয়াকাটা সোসাইটি নামের সেচ্ছাসেবী সংগঠন।

এসব কার্যক্রমে কুয়াকাটা পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা, বেসরকারকি টেলিভিশন চ্যানেল বাংলাভিশন’র বার্তা সম্পাদক বদরুল আলম নাবিল, কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি এ এম মিজানুর রহমান বুলেট, সাধারন সম্পাদক কাজী সাঈদ, বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান, ইউছুফপুর মহিলা মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শফিকুল আলম, মহিপুর থানার সেকেন্ড অফিসার মনিরুল ইসলাম, সাংবাদিক জহিরুল ইসলাম মিরনসহ বিভিন্ন গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

আয়োজনকারীরা জানান, বেকার জেলে ও করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া প্রত্যেক পরিবারকে পর্যক্রমে চাল,ডাল,তেল,আটা,চিনি, সাবান দেয়া হবে।

কুয়াকাটা সোসাইটির সভাপতি বদরুল আলম নাবিল বলেন, ৬৫ দিনের অবরোধের জন্য এ অঞ্চলের জেলেরা বেকার হয়ে পড়েছে। এছাড়া করোনা পরিস্থিতিতে অকেকেই এখন কর্মহীন। তাদের কথা চিন্তা করে বেসরকারি উন্নয়ন সংস্থা বিদ্যানন্দের পক্ষ থেকে এ খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। জেলে ও কর্মহীন হতদরিদ্রদের খাদ্য সহায়তা দেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।

পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা বলেন, মহামারী করোনাভাইরাস ও ৬৫ দিনের অবরোধ চলাকালীন সময় কুয়াকাটার সোসাইটি তাদের পাশে দাঁড়িয়েছে। এজন্য কুয়াকাটা পৌরসভার পক্ষ থেকে বিশেষ ভাবে ধন্যবাদ জানান।

 

রাসেল কবির মুরাদ , কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি