গাজীপুরে খাদ্য গুদাম থেকে পাচারকালে সরকারি কাবিখার ৩৪০ বস্তা গম (১৭টন) জব্ধ করেছে র‌্যাব-১ এর সদস্যরা। এসময় ঘটনাস্থল থেকে দুই জনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলো- বরিশালের বাকেরগঞ্জ থানার উত্তর রূনসী এলাকার মৃত সেকান্দর আলীর ছেলে মোঃ শফিকুল ইসলাম ওরফে লিটন (৪০) ও টাঙ্গাইল ভূয়াপুরের চর কয়ড়া গ্রামের আঃ রহিমের ছেলে মোঃ হাফিজুর রহমান (১৮)। এদের মধ্যে লিটন গাজীপুরের বাসন থানার ভাওয়াল কলেজ সংলগ্ন নুর ইসলাম সরকারের বাড়ির ভাড়াটিয়া।

র‌্যাব-১’র স্পেশালাইজড কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান,গাজীপুরের কালীগঞ্জ খাদ্য গুদাম হতে কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচির বিপুল পরিমাণ গম কালোবাজারে বিক্রির জন্য কতিপয় অসাধু ও কালোবাজারিরা শনিবার একটি ট্রাকযোগে টাঙ্গাইলের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছে। এ গোপন খবর পেয়ে র‌্যাব-১’র সদস্যরা গাজীপুর সিটি কর্পোরেশনের নাওজোর বাইপাস মোড়ে মেসার্স আউশি ফিলিং ষ্টেশনের সামনে চেক পোস্ট বসিয়ে অভিযান পরিচালনা করে। এসময় একটি ট্রাকে তল্লাশি চালিয়ে কাবিখা’র ৩৪০ বস্তা গম ও ট্রাক জব্দ করা হয়। জব্দকৃত গমের ওজন ১৭ টন। জব্দকৃত গমের আনুমানিক মূল্য প্রায় ৫লাখ সাড়ে ৩৩ হাজার টাকা। র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে লিটন ও হাফিজুরকে আটক করে।

আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, কাজের বিনিময় খাদ্য কর্মসূচির সরকারি খাদ্য গুদামের ৩৪০ বস্তা গম কালোবাজারে কেনাবেচা ও মজুদ করার উদ্দেশ্যে টাঙ্গাইল নেওয়া হচ্ছিল। তারা দীর্ঘদিন ধরে সরকারি কাজের বিনিময়ে খাদ্য কর্মসুচীর গম কালো বাজারীর মাধ্যমে সংগ্রহ করে টাঙ্গাইলসহ দেশের বিভিন্ন জেলায় মজুদ করে পরে তা বেশী দামে বিক্রি করে আসছিল। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।