করোনাভাইরাসের টেস্ট না করেই ভুয়া রিপোর্ট দেওয়াসহ নানা অভিযোগে রিজেন্ট হাসপাতালে অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযান শেষে আজ দুপুরে হাসপাতালটি সিলগালা করা হয়েছে বলেও জানিয়েছে র‌্যাব। এবার হাসপাতালটির দুটি শাখাই বন্ধের নির্দেশ দিলো স্বাস্থ্য অধিদপ্তর। আজ মঙ্গলবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের ডা. মো. আমিনুল হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রিজেন্ট হাসপাতাল লিমিটেড, উত্তরা এবং রিজেন্ট হাসপাতাল লিমিটেড, মিরপুর ঢাকা (উভয় বেসরকারি হাসপাতাল), মার্চ/২০২০ থেকে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদান করে আসছিল। কিন্তু গতকাল সোমবার র‌্যাবের অভিযানে (মোবাইল কোর্ট পরিচালনাকালে) রিজেন্ট হাসপাতাল লিঃ, উত্তরা শাখায় (মূল শাখা) বিভিন্ন অনিয়ম ধরা পড়ে, যা বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়া এবং দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রকাশিত সংবাদে দেখা যায় উক্ত হাসপাতাল দুটি রোগীদের কাছ থেকে অন্যায়ভাবে বিরাট অঙ্কের টাকা আদায় করছে। অনুমোদন না থাকা সত্ত্বেও RT-PCR পরীক্ষার নামে ভূয়া রিপোর্ট প্রদান করে টাকা হাতিয়ে নেওয়া, তাগিদ প্রদান করা সত্ত্বেও লাইসেন্স নবায়ন না করাসহ আরও অনিয়ম করেছে বলে প্রমাণিত হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উল্লেখিত অনিয়মের কারণে এবং “The Medical Pactice & Private Clinic & Laboratories Regalation Ordinance-1982’’ অনুযায়ী হাসপাতালের কার্যক্রম অবিলম্বে বন্ধের নির্দেশ প্রদান করা হলো।