লেফটেন্যান্ট কর্নেল আনোয়ারুল আজীম হেলাল (৫২) করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। বৃহস্পতিবার সকাল ৯.৩৫ মিনিটে ঢাকা’র সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না-লিল্লাহি রাজিউন। তিনি স্ত্রী, ছেলে মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে,করোনা আক্রান্ত হওয়ার পর প্রথম দিকে চট্টগ্রাম সিএমএইচে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত ২৪ জুন রাতে সেনাবাহিনীর হেলিকপ্টারে তাকে ঢাকা’র সম্মিলিত সামরিক হাসপাতালে আনা হয়। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় শারীরিক অবস্থার অবনতির ঘটতে থাকে। এরপর তাকে ভেন্টিলেশনে দেওয়া হয়। গত রাতে শ্বাস-প্রশ্বাস ধীরে ধীরে কমে যায়। মাসব্যাপী করোনার সঙ্গে যুদ্ধ করে আজ সকালে মৃত্যুর কোলে ঢলে পড়েন। এই কৃতি সন্তানের মৃত্যুতে জন্মস্থান সন্দ্বীপে শোকের ছায়া নেমে এসেছে। তিনি সন্দ্বীপ উপজেলার মগধরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাস্টার আজিজ উল্লাহর বি.এ দ্বিতীয় সন্তান।

উল্লেখ্য, এর আগে তিনি বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩১ ব্যাটালিয়নের অধিনায়ক ছিলেন। এছাড়াও বিজিবির চট্টগ্রাম রিজিউনের লজিস্টিক অফিসার হিসেবেও দায়িত্বরত ছিলেন।