নওগাঁর আত্রাইয়ে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। আত্রাই নদীর পানি হু হু করে বেড়েই চলেছে। বর্তমানে আত্রাই নদীর পানি বিপদসীমার প্রায় ৪০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ইতোমধ্যেই পানির প্রবল তোড়ে উপজেলার জগদাস নামক স্থানে বেড়িবাঁধ ভেঙ্গে ওই গ্রামসহ আশপাশের কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে।
আত্রাই মাছ বাজার পানির নিচে তলিয়ে যাওয়ায় মাছ বেচা-কেনা বন্ধ হয়ে গেছে। আত্রাই-সিংড়া সড়কের মালিপুকুর নামক স্থানে ভাঙন দেখা দেয়ায় সড়ক রক্ষার জন্য ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে চেষ্টা করা হচ্ছে।
এদিকে নদীর পানি বৃদ্ধির ফলে উপজেলার উদনপৈ, জাতপাড়া, জাতআমরুল জিয়ানীপাড়া, মালিপুকুর, জগদাস, শিকারপুর, পারমোহনঘোষসহ নদী এলাকার বেশ কয়েক গ্রামের মানুষ হাজার হাজার লোক পানিবন্দী হয়ে পড়েছে। জগদাস গ্রামের রহিমা বলেন, বেড়িবাঁধ ভেঙে আমাদের গ্রামের ঘর বাড়িতে পানি ঢুকে গেছে। আমরা চরম আতঙ্কের মধ্যে দিনাতিপাত করছি।

ইউপি চেয়ারম্যান আফছার আলী প্রাং বলেন, মালিপুকুর নামক স্থানে ভাঙন দেখা দিয়েছে। এখানে ভেঙে গেলে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়ে যাবে। এ ছাড়াও আত্রাই সিংড়ার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে। তাই আমি ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে তরিৎ ভাঙনরোধে ব্যবস্থা গ্রহন করেছি। সরকারীভাবে এর জন্য এখন পর্যন্ত কোন বরাদ্দ পাইনি।