গাজীপুরে মিলাদের মিষ্টি খাওয়াকে কেন্দ্র করে বৃহষ্পতিবার রাতে প্রতিপক্ষের হামলায় কয়েকজন আহত হয়েছে। এসময় এক বৃদ্ধা নিহত হয়েছেন। নিহতের নাম নাজমা বেগম (৫৭)। তিনি গাজীপুর সিটি কর্পোরেশনের পূবাইলের মারুকা এলাকার মৃত সুরুজ মিয়ার স্ত্রী।

জিএমপি’র পূবাইল থানার ওসি নাজমুল হক ভুইয়া ও স্থানীয়রা জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের মারুকা এলাকার এলাকার নুরু মিয়া ও সাইফুল ইসলামের সঙ্গে প্রতিবেশি নাজমা বেগমের বেশ কিছুদিন ধরে বিরোধ চলে আসছিল। বৃহষ্পতিবার রাতে নাজমা বেগমের বাড়িতে মিলাদ ও দোয়া অনুষ্ঠাণের আয়োজন করা হয়। দোয়া শেষে আমন্ত্রিতদের মাঝে মিষ্টি বিতরণের সময় মিষ্টি খাওয়া নিয়ে নুরু ও সাইফুলের পক্ষের কয়েকজন আপত্তিকর মন্তব্য করে। এনিয়ে দু’পক্ষের মাঝে বাকবিতন্ডা ও হাতাহাতি শুরু হয়। একপর্যায়ে নুরু ও সাইফুলের পক্ষের লোকজন লাঠিসোটা নিয়ে প্রতিপক্ষের লোকজনের উপর হামলা চালিয়ে মারধর করে। এতে ৩/৪জন আহত হয়। এসময় নাজমা বেগম অচেতন হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। স্বজনরা তাকে উদ্ধার করে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাষ্টার জেনারেল হাসপাতালে নিয়ে গেলে নাজমাকে মৃত ঘোষণা করেন জরুরী বিভাগের চিকিৎসক।

নিহতের স্বজনরা দাবী করে জানান, পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের লোকজন মিলাদ অনুষ্ঠাণে বৃদ্ধ নাজমাকে পিটিয়ে হত্যা করেছে। নাজমা বেগমের ৩মেয়ে ও এক ছেলে সন্তান রয়েছে। এরমধ্যে এক মেয়ে ও ছেলেটি প্রতিবন্ধি হওয়ায় তারা মায়ের সঙ্গেই থাকেন।

পুলিশের ওই কর্মকর্তা আরো জানান, খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। তার শরীরের কোথাও আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ময়না তদন্তের পর তার মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।