গাজীপুরের কালীগঞ্জে এক গৃহবধূর ঝুলন্ত লাশ মঙ্গলবার দুপুরে উদ্ধার করেছে পুলিশ। নিহতের নাম সুমা আক্তার (৩০)। দু’সন্তানের জননী সুমা স্থানীয় টেক মানিকপুর এলাকার মোল্লা বাড়ির সফিকুল ইসলাম মোল্লার স্ত্রী।

কালীগঞ্জ থানার ওসি একেএম মিজানুল হক ও নিহতের স্বজনরা জানান, সোমবার রাতের খাবার খেয়ে স্ত্রী ও সন্তানদের ঘুম পাড়িয়ে সফিকুল ইসলাম মাছ শিকার করতে বাড়ির পার্শ্ববর্তী বিলে যায়। মাছ শিকার শেষে মঙ্গলবার সকালে বাড়ি আসেন। এসময় তিনি ঘরের আঁড়ের সঙ্গে রশি দিয়ে গলায় ফাঁস লাগানো সুমার ঝুলন্ত লাশ দেখতে পান। এসময় সন্তানরা বিছানায় ঘুমিয়ে ছিল। সফিকুলের ডাক চিৎকারে প্রতিবেশিরা এগিয়ে আসেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে দুপুরে নিহত গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে। নিহতের শরীরে আঘাতের কোন চিহ্ন পাওয়া যায়নি।

তুমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর মিয়া (বাক্কু) বলেন, দাম্পত্য কলহের জেরে স্বামীর অনুপস্থিতিতে রাতের কোন এক সময়ে ওই গৃহবধূ গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে এটি হত্যা না-কি আত্মহত্যা তা ময়নাতদন্তের পর জানা যাবে।