গাজীপুরে অবৈধভাবে গ্যাস ব্যবহারের অপরাধে এক ব্যক্তিকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৫দিনের কারাদন্ড দেওয়া হয়। এছাড়াও আরো দু’জনকে জরিমানা করেছে আদালতে। মঙ্গলবার সন্ধ্যায় গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমান এ দন্ড প্রদান করেন।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী গাজীপুর আঞ্চলিক অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী এরশাদ মাহমুদ জানান, গাজীপুরের শ্রীপুর উপজেলার গিলাবেড়াইদ দোকলা এলাকায় বিভিন্ন বাড়ি ও প্রতিষ্ঠাণে অবৈধ লাইন সংযোগ দিয়ে বিপদজনকভাবে গ্যাস ব্যবহার করে আসছিল এলাকার কিছু অসাধু লোকজন। এ গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর জেলা প্রশাসনের সহযোগিতায় গাজীপুর (জোবিঅ-গাজীপুর) এর উদ্যোগে মঙ্গলবার অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে অবৈধভাবে গ্যাস ব্যবহারের দায়ে স্থানীয় সুমন মিয়াকে (৩০) আটক করা হয়। আদালত আটককৃতকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো ৫দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

এ ছাড়াও একই আদালত গাজীপুর মহানগরের পশ্চিম জয়দেবপুর এলাকার কয়েকটি বাড়ি ও ভবনে অভিযান চালিয়ে অবৈধভাবে অতিরিক্ত চুলায় গ্যাস ব্যবহারের দায়ে ওই এলাকার এরশাদউল্লাহ (৪৫) ও জান্নাতুল ফেরদৌসকে (২৪) ১০ হাজার টাকা করে মোট ২০হাজার টাকা জরিমানা করেন।

অভিযানকালে গাজীপুর তিতাস গ্যাসের ব্যবস্থাপক (জোবিঅ-গাজীপুর) প্রকৌশলী এরশাদ মাহমুদ, উপ-ব্যবস্থাপক এসএম আবু সুফিয়ান ও প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ লতিফ ও প্রকৌশলী আব্দুল্লাহ হাসান আল মামুন, উপ-সহকারী প্রকৌশলী সাবিনুর রহমানসহ তিতাস গ্যাস ও প্রশাসনের প্রমূখ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।