সরকারি মেডিক্যাল, ডেন্টাল ও আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজের প্রশ্নপত্র ফাঁসের মামলায় তিনজনের সাত দিন রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা এ আদেশ দেন। আসামিরা হলেনÑ জসিমউদ্দিন ভূঁঁইয়া মুন্নু (৪৫), পারভেজ খান (৩২) ও জাকির হাসান দিপু (৪০)। তাদের কারাগার থেকে ভার্চুয়াল আদালতে উপস্থিত দেখানো হয়।

আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করে রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করা হয়। দুপক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে প্রত্যেকর সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত ২০ জুলাই মিরপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করে সিআইডি। তারা একটি সংঘবদ্ধ চক্রের মাধ্যমে ২০১৩ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত বিভিন্ন সময়ে ডিজিটাল পদ্ধতিতে প্রেস থেকে মেডিক্যাল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র অর্থের বিনিময়ে সরবরাহ করেছে।

মেডিক্যাল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের এ ঘটনায় মিরপুর মডেল থানায় ২০ জুলাই এজাহারনামীয় ১৪ জনসহ অজ্ঞাতনামা ১৫০-২০০ জনকে আসামি করে মামলা করে সিআইডি। তাদের মধ্যে জসিমের কাছ থেকে ২ কোটি ২৭ লাখ টাকার সঞ্চয়পত্র, ২ কোটি ৩০ লাখ টাকার চেক এবং পারভেজের কাছ থেকে ৮৪ লাখ টাকার চেক উদ্ধার করা হয়।