গাজীপুর মহানগরীর কাশিমপুরে গার্মেন্টস শ্রমিক আশেকুল হক ওরফে শরীফ হত্যায় জড়িত তার দু’বন্ধুকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর সদস্যরা।

গ্রেফতারকৃতরা হচ্ছে- বরগুনা জেলার বামনা থানার ভোলাঘাটা এলাকার দেলোয়ার হোসেনের ছেলে তৌহিদুল ইসলাম রাজু (২৩) ও গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার ফকিরপাড়া গ্রামের মোঃ আমিনুল ইসলামের ছেলে মুমিনুল ইসলাম মমিন (২৭)।

তদন্তকারী কর্মকর্তা পিবিআই’র ইন্সপেক্টর মোঃ হাফিজুর রহমান সোমবার জানান, আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে অভিযান চালিয়ে গত শনিবার রাতে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার কানপুর এলাকা থেকে দুই আসামিকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা নিহতের বন্ধু। অভিযানকালে নিহত আশেকুল হকের বাসা থেকে লুট করে নিয়ে যাওয়া মোবাইল ফোন, স্কুল ব্যাগ, পাওয়ার ব্যাংক, এলইডি টিভি, হাত ঘড়ি, ট্রাভেল ব্যাগ গ্রেফতারকৃতদের কাছ থেকে উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের রবিবার গাজীপুর আদালতে হাজির করা হয়। তারা গার্মেন্টস শ্রমিক আশেকুল হক হত্যার কথা স্বীকার করে আদালতে ১৪৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে এবং হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের নাম বলেছে।

উল্লেখ্য, গত ২১ জুলাই রাতে ১১টার দিকে গাজীপুর মহানগর কাশিমপুর থানাধীন সারদাগঞ্জ মাদ্রাসার পাশে সিরাজুল ইসলামের বাড়ীর ৫ম তলার ফ্লাট হতে শ্বাসরুদ্ধ করে মুখ বাঁধা এবং লুঙ্গি সহ অন্যান্য কাপড় দ্বারা হাত বাধা অবস্থায় মোঃ আশেকুল হক ওরফে শরীফের লাশ উদ্ধার করে পুলিশ। নিহত আশেকুল হক জামালপুর জেলার সরিষাবাড়ি থানার সাতপোয়া গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে। এ ঘটনায় নিহতের ভাই আনোয়ারুল হক আজাদ বাদি হয়ে ২২ জুলাই কাশিমপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। হত্যাকান্ডের ঘটনায় পিবিআই গাজীপুর জেলা ছায়া তদন্ত করে আসামিদের গ্রেফতার করে।