গাজীপুরে র‌্যাব-১’র সঙ্গে বন্দুক যুদ্ধে দুই সন্ত্রাসী নিহত হয়েছে। এ ঘটনায় র‌্যাবের এক সদস্য আহত হয়েছে। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটারগান ও গুলি উদ্ধার করা হয়েছে। তাৎক্ষনিকভাবে নিহতদের নাম পরিচয় জানা যায়নি। সোমবার সকালে এ তথ্য জানিয়েছেন র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন।

র‌্যাব-১ জানায়, গাজীপুর সিটি কর্পোরেশনের ন্যাশনাল পার্কের ৪নং গেইট এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে একদল সন্ত্রাসী ডাকাতির উদ্দেশ্যে রবিবার দিবাগত রাতে অবস্থান করছে। এ গোপন খবর পেয়ে র‌্যাব-১’র পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে র‌্যাব সদস্যরা সেখানে অভিযানে যায়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়ি। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছুড়ে। দু’পক্ষের গুলি বিনিময়ের একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটে পালিয়ে যায়। পরে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ দু’জনের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে। এসময় র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, একটি ওয়ান শুটারগান ও গুলি উদ্ধার করে। এ ঘটনায় ওয়াসিম নামের র‌্যাবের এক সদস্য আহত হয়েছেন। আনুমানিক ৩২ থেকে ৩৫ বছর বয়সের নিহত ওই দু’জনের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে তাদের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

র‌্যাব-১’র কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, বেশ কিছুদিন ধরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ন্যাশনাল পার্ক এলাকার বিভিন্নস্থানে একটি সন্ত্রাসী ও ডাকাত দল ডাকাতি করে আসছিল। এছাড়াও তারা বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করতো বলে জানা গেছে। নিহতরা ওই সন্ত্রাসী দলের সদস্য।