দেশের ৩৪টি অনলাইন নিউজ পোর্টালকে নিবন্ধন দিচ্ছে সরকার। নির্ধারিত সংস্থাগুলোর অনাপত্তিপত্র পাওয়ায় প্রথম ধাপে এই অনলাইনগুলোকে নিবন্ধন দেয়ার জন্য চূড়ান্ত করা হয়েছে।

আগামী ২০ কার্যদিবসের মধ্যে এই পোর্টালগুলোকে নির্ধারিত ফি জমা দিয়ে নিবন্ধন করতে বলা হয়েছে।
বৃহস্পতিবার (৩০ জুলাই) রাতে নিবন্ধনের জন্য ৩৪টি অনলাইন পোর্টালের নাম চূড়ান্ত করেছে তথ্য মন্ত্রণালয়। আরও ১০টি সংবাদপত্রের অনলাইন ভার্সনকেও এই তালিকায় রাখা হলেও পরে তাদের বাদ দিয়ে কেবল অনলাইন পোর্টালগুলোর তালিকাই চূড়ান্ত করা হয়।

বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে নির্বাচিত অনলাইনগুলোর তালিকা ও এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় মন্ত্রণালয়ের ওয়েবসাইটে। উপসচিব নাসরিন পারভীনের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন একটি চলমান প্রক্রিয়া। যেসব অনলাইন নিউজ পোর্টালের পক্ষে সরকারের নির্ধারিত সংস্থাগুলোর অনাপত্তিপত্র পাওয়া গেছে, কেবল তাদের তালিকা প্রকাশ করা হলো এবং তাদের প্রাথমিক নিবন্ধনের অনুমতি দেওয়া হলো।

পরবর্তী সময়ে অন্য অনলাইন নিউজ পোর্টালগুলোর বিষয়ে অনাপত্তি প্রতিবেদন পাওয়ার সঙ্গে সঙ্গে সেগুলোকে নিবন্ধনের অনুমতি দেয়া হবে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, এ নিয়ে উদ্বেগের কোনও কারণ নেই। একইসঙ্গে তালিকায় থাকা অনলাইন পোর্টালগুলোকে সরকারি বিধি মেনে নির্ধারিত ফি জমা দিয়ে আগামী ২০ কার্যদিবসের মধ্যে নিবন্ধন করতে অনুরোধ করা হয়েছে।

পুরো তালিকাটি দেখতে ক্লিক করুন