ভাঙ্গন কবলিত এলাকায় বাঁধ নির্মাণে জরুরি কাজের চেয়ে স্থায়ী কাজের প্রতি পানি সম্পদ মন্ত্রণালয় বেশি জোর দিচ্ছে বলে দাবী করেছেন পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম। তিনি শুক্রবার (৭ আগষ্ট) সকালে মাদারীপুর শহররক্ষা বাঁধের ধ্বস এলাকায় পরিদর্শণ শেষে সাংবাদিকদের একথা বলেন। তিনি এসময় মাদারীপুর শহররক্ষা বাঁধ স্থায়ী নির্মাণের জন্যে একটি টেকনিক্যাল কমিটি গঠণ করে প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ের প্রকল্প হাতে নেয়ার কথাও জানান।

উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন,নদীতে অবৈধ বালু উত্তোলণকারীদের কাউকেই ছাড় দেয়া হবে না। প্রতিটি জেলায় জেলা প্রশাসকের নেতৃত্বে একটি কমিটি রয়েছে। এজন্যে তাদের নির্দেশ দেয়া হয়েছে, নদীতে যারাই বালু উত্তোলণ করবে তাদের কোনরকম ছাড় নেই। সে যত বড়ই হোক না কেন। একেএম এনামুল হক শামীম এর আগে মাদারীপুর জেলা প্রশাসন ও পৌরসভার উদ্যোগে গবীর অসহায়দের মাঝে ত্রাণ কার্যক্রমের উদ্বোধন করেন। তখন তিনি পৌরসভা সম্মলেন কক্ষে একটি সুধী-সমাবেশে বক্তব্য রাখেন।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদারীপুর-০২ আসনের মাননীয় সাংসদ ও বাংলাদেশ আওয়ামীলীগ এর প্রেসডিয়াম সদস্য জনাব শাজাহান খান এমপি, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক কেএম আমিনুল হক, ফরিদপুর জোনের প্রধান প্রকৌশলী ওয়াহিদ উদ্দিন চৌধুরী, তত্ত্ববধায়ক প্রকৌশলী আব্দুল হেকিম, মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার মোহাম্মদ মাহাবুব হাসান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, পানি উন্নয়ন বোর্ডের মাদারীপুর জেলার নির্বাহী প্রকৌশলী পার্থ প্রমিত সাহা,জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ অন্যান্য প্রমুখ।

সাবরীন জেরীন,মাদারীপুর।