গাজীপুরের শ্রীপুর উপজেলা গণজাগরণ মঞ্চের আহ্বায়ককে ডিজিটাল নিরাপত্তা আইনে বৃহষ্পতিবার ভোররাতে ফের গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতের নাম আনোয়ার হোসেন। সে পৌর এলাকার দক্ষিণ ভাংনাহাটি গ্রামের ছাপিলাপাড়া এলাকার সুলতান উদ্দিনের ছেলে।

শ্রীপুর থানার এসআই নাজমুল হক জানান, গত কিছুদিন ধরে শ্রীপুর পৌরসভার চতুর্থ শ্রেণীর কর্মচারী সবুজ মিয়ার বিরুদ্ধে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন অপপ্রচার চালিয়ে আসছিল আনোয়ার হোসেন ও তানভীর আহম্মেদ। এ অভিযোগে তাদের বিরুদ্ধে ৩০ জুলাই শ্রীপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন সবুজ মিয়া। গোপন সংবাদের ভিত্তিতে বৃহষ্পতিবার ভোর রাতে পুলিশ অভিযান চালিয়ে আনোয়ারকে তার বাড়ী থেকে গ্রেফতার করে। মামলার অপর আসামীকেও গ্রেফতারের অভিযান অব্যাহত আছে।

মামলার বাদী সবুজ মিয়া জানান, আমার স্ত্রী শ্রীপুর উপজেলা যুব মহিলালীগের সভাপতি। এছাড়াও আমার বাবা দীর্ঘদিন যাবৎ প্রথম শ্রেণীর ঠিকাদার হিসেবে কাজ করে আসছেন। আমার বাবা কাছ থেকে কিছু টাকা ও ব্যাংক ঋণ নিয়ে আমি ১০/১৫বছর ব্যবসা করে আসছি। সে উপরোক্ত তথ্যগুলো ভিন্ন ভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে উপস্থাপন করে আমাকে সামাজিক ভাবে হেয় করে আসছিল। এছাড়াও আসামীরা আমার ও আমার পরিবার সম্পর্কে মিথ্যা, ভিত্তিহীন ও মানহানি করতে নানা অপপ্রচার চালিয়ে আসছিল। এতে আমার ও আমার পরিবারের মানহানী হয়েছে।

শ্রীপুর থানার ওসি খোন্দকার ইমাম হাসান জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে আনোয়ার হোসেনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার তাকে গাজীপুর আদালতে তোলা হবে।

উল্লেখ্য, গত ১৭ মার্চ শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা চিকিৎসা নিয়ে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়। প্রায় তিন মাস কারাভোগ শেষে সম্প্রতি তিনি জামিনে মুক্ত হন। ফের আরেকটি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বৃহষ্পতিবার ভোর রাতে আনোয়ার গ্রেফতার হয়েছেন।