গাজীপুরে সোমবার দু’টি পৃথক সড়ক দূর্ঘটনায় কাভার্ডভ্যানের হেলপার ও রিক্সা চালক নিহত হয়েছে। এসময় কাভার্ডভ্যানের চালক গুরুতর আহত হয়েছে। পুলিশ রিক্সা চালককে চাপা দেওয়ার ঘটনায় ট্রাক চালককে আটক করেছে।

নিহতরা হলো- লালমনিরহাটের হাতিবান্ধা থানার টেঙ্গঝারা এলাকার জয়নাল ভুইয়ার ছেলে কাভার্ডভ্যানের হেলপার সোহেল (২৫) এবং কিশোরগঞ্জ জেলা সদর থানার মাইষাকান্দি এলাকার আব্দুল মজিদের ছেলে মোঃ সুজন (২৮)

জিএমপি’র সদর থানার এসআই মোঃ জাহিদ জানান, সোমবার সকালে একটি কাভার্ডভ্যান ঢাকা যাচ্ছিল। পথে কাভার্ডভ্যানটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের ন্যাশনাল পার্কের ৪নং গেইটের সামনে পৌছলে পেছন থেকে বেপরোয়াগতিতে আসা একটি লরি ওই কাভার্ডভ্যানকে সজোরে ধাক্কা দেয়। এতে চালক নিয়ন্ত্রণ হারালে কাভার্ডভ্যানটি একইদিকে গামী সামনে থাকা অপর একটি গাড়িকে ধাক্কা দেয়। এসময় দু’গাড়ির চাপায় পড়ে কাভার্ডভ্যানের হেলপার সোহেল ঘটনাস্থলেই নিহত ও চালক মোঃ সাদ্দাম হোসেন (৩০) গুরুতর আহত হয়। স্থানীয়রা আহত চালককে উদ্ধার করে ঢাকার পঙ্গু হাসপাতালে প্রেরণ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এসময় দূর্ঘটনা কবলিত কাভার্ডভ্যান ও লরিটি আটক করেছে। আহত সাদ্দাম চালক রংপুরের কাউনিয়া থানার পোদ্দারপাড়া এলাকার আনোয়ারুল ইসলামের ছেলে।

এদিকে জিএমপি’র বাসন থানার এসআই মোস্তফা কামাল জানান, একইদিন দুপুর পৌণে দুইটার দিকে একই মহাসড়কের ভোগড়া বাইপাস মোড়ে ঢাকাগামী একটি ট্রাক একটি রিক্সাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই রিক্সাচালক সুজন নিহত হয় এবং রিক্সাটি দুমড়ে মুছড়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে। এসময় পুলিশ ট্রাকটি জব্দ এবং এর চালক ইসমাইলকে (২৯) আটক করে। আটক ইসমাইল শেরপুরের শ্রীবর্দী থানার চানপাড়া গ্রামের সাইদুর রহমোনের ছেলে। উভয় ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছেন।