গাজীপুরের কাপাসিয়ায় পুকুরে পানিতে ডুবে দুই শিশু ছাত্র নিহত হয়েছে। বৃহষ্পতিবার সন্ধ্যার পর তাদের লাশ উদ্ধার করা হয়। গোসল করতে গিয়ে তাদের মৃত্যু হয়েছে বলে পুলিশের ধারণা।

নিহতরা হলো- কাপাসিয়া উপজেলার বারিষাব ইউনিয়নের দাওরা বানারহাওলা গ্রামের জাহিদুল ইসলামের ছেলে সানি (৮) ও প্রতিবেশী ইব্রাহিম হোসেনের ছেলে রাফিজ আহমেদ স্বাধীন (১০)। এদের মধ্যে সানি স্থানীয় দাওরা জেবি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর এবং স্বাধীন দাওরা বানার হাওলা ক্যাডেট মাদ্রাসার আমপারা নজরানা শ্রেণীর ছাত্র।

কাপাসিয়ার বারিষাব ইউপি চেয়ারম্যান এসএম আতাউজ্জামান বাবলু ও নিহতদের স্বজনরা জানান, বৃহষ্পতিবার দুপুরে সানি ও স্বাধীন বাড়ি থেকে বের হয়ে পার্শ্ববর্তী পুকুরে গোসল করতে যায়। দীর্ঘ সময়েও তারা বাড়ি না ফেরায় স্বজনরা বিভিন্নস্থানে তাদের সন্ধান করতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে সন্ধ্যায় বাড়ির পার্শ্ববর্তী পুকুরে নিখোঁজ সানির লাশ ভাসতে দেখে এলাকাবাসী। খবর পেয়ে স্বজনরা পুকুর থেকে তার লাশ উদ্ধার করে। এসময় অপর নিখোঁজ স্বাধীনের সন্ধানে পুকুরে তল্লাশি করতে থাকে স্বজনরা। তারা মাছ ধরার জাল দিয়ে পুকুরে তল্লাশির একপর্যায়ে রাতে পানির নীচ থেকে স্বাধীনের লাশ উদ্ধার করে। মর্মান্তিক এঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে।

কাপাসিয়া থানার এসআই জামাল মিয়া জানান, পুকুর থেকে দুই শিশুর লাশ উদ্ধারের খবর পেয়ে রাতে পুলিশ ঘটনাস্থলে যায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গোসল করার সময় গভীর পুকুরের পানিতে ডুবে দু’শিশুর মৃত্যু হয়েছে। এব্যপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।