গাজীপুরের কালিয়াকৈরে পারিবারিক কলহের জেরে স্ত্রীকে গলাটিপে হত্যার পর ট্রেনের নীচে ঝাপ দিয়ে আত্মহত্যা করেছে তার স্বামী। পুলিশ বৃহষ্পতিবার নিহতের লাশ উদ্ধার করেছে। নিহতরা হলো- কালিয়াকৈর উপজেলার চান্দরা মন্ডলপাড়া এলাকার সোনামুদ্দিনের ছেলে দুলাল উদ্দিন (৪০) এবং দুলালের দ্বিতীয় স্ত্রী আয়েশা বেগম (২৮)।

কালিয়াকৈর থানার ইন্সপেক্টর (তদন্ত) রাজীব চক্রবর্তী ও এলাকাবাসি জানান, প্রায় একযুগ আগে প্রথম স্ত্রী রেহেনা বেগমের মৃত্যুর পর দিনাজপুরের ফুলবাড়িয়া থানার দক্ষিণ কৃষœপুর এলাকার আফতাব উদ্দিনের মেয়ে আয়েশা বেগমকে বিয়ে করেন দু’সন্তানের জনক দুলাল উদ্দিন। এটি উভয়ের দ্বিতীয় বিয়ে। দুলালের প্রথম সংসারে দু’সন্তান (একটি মেয়ে ও একটি ছেলে) ও আয়েশার প্রথম সংসারে এক কন্যা সন্তান রয়েছে। পারিবারিক নানা বিষয়াদি নিয়ে বেশ কিছুদিন ধরে স্বামী-স্ত্রীর মাঝে ঝগড়া বিবাদ চলে আসছিল। বৃহষ্পতিবার ভোরে তাদের মাঝে বাকবিতন্ডা হয়। বাকবিতন্ডার এক পর্যায়ে স্ত্রী আয়েশাকে গলাটিপে হত্যা করে দুলাল। এরপর সে বাড়ি থেকে বের হয়ে পার্শ্ববর্তী রেললাইনের উপর গিয়ে চলন্ত ট্রেনের নীচে ঝাপ দিয়ে আত্মহত্যা করে। সকাল সাড়ে ৮টার দিকে আত্মহত্যার পূর্ব মুহুর্তে দুলাল তার মেয়েকে মোবাইল ফোনে জানায় আমি তোর মাকে হত্যা করেছি, আমি আর বাঁচতে চাই না, আমি ট্রেনের নীচে ঝাপ দিয়ে আত্মহত্যা করবো, তোরা আমাকে মাফ করে দিস। উগ্র মেজাজী দুলাল সম্প্রতি মানসিক সমস্যায় ভুগছিলেন।

নিহতের মেয়ে রিফা ও স্বজনরা জানান, মোবাইলে ফোন করার কিছুক্ষণ পরই ট্রেনের নীচে কাটা পড়ে দুলাল নিহত হওয়ার খবর বাড়িতে পৌছে। বাড়ি থেকে যাওয়ার সময় রিফার কাছ থেকে একশ’টাকা নিয়ে যায়।

কালিয়াকৈর থানার ওসি মনোয়ার হোসেন চৌধুরী জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

ওসি মনোয়ার নিহতের প্রতিবেশীদের উদ্ধৃতি দিয়ে আরো জানান, প্রায় ১০/১১ বছর আগে পুলিশ দুলালের প্রথম স্ত্রী রেহেনা বেগমের লাশ বাড়ি থেকে উদ্ধার করে। রেহেনাকে হত্যা করা হয়েছে এমন তথ্যের ভিত্তিতে দুলাল বেশ কিছুদিন হাজত বাস করে। আয়েশার প্রথম সংসারে একটি কন্যা সন্তান রয়েছে। মেয়েটি দিনাজপুরে তার নানীর কাছে থাকে। অপরদিকে দুলালের প্রথম সংসারে দোলনা আক্তার রিফা ও রায়হান নামের দু’সন্তান রয়েছে। তারা কালিয়াকৈরের বাড়িতে তাদের দাদীর কাছে থাকে। দুলাল ও আয়েশার বর্তমান সংসারে নিপা আক্তার নামের চার বছরের এক সন্তান রয়েছে। তারা বাড়ির একটি ঘরে বসবাস করতো।