করোনা ভাইরাসসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হয়ে এনটিভির যুগ্ম প্রধান বার্তা সম্পাদক আব্দুস শহীদ মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি আজ রোববার সকাল পৌনে ১১টার দিকে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মুত্যুকালে আব্দুস শহীদ (৬৩) স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন।

জানা যায়, গত ২৫ জুলাই আব্দুস শহীদের করোনা ভাইরাসজনিত কোভিড-১৯ রোগ শনাক্ত হয়। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় ২৭ জুলাই তাকে রাজধানীর উত্তরায় অবস্থিত কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ২৮ জুলাই তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ তার মৃত্যু হয়।

শহীদ ১৯৫৭ সালে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার তোরাবগঞ্জ গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি দৈনিক দিনকালের প্রধান প্রতিবেদকের দায়িত্বে পালন করেন। পরে এনটিভিতে শুরু থেকে যোগ দেন। শহীদ ঢাকা সাংবাদিক ইউনিয়ন’র (ডিইউজে) সাবেক সভাপতি এবং জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য ছিলেন। তিনি সাংবাদিকতার পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সেবামূলক কার্যক্রমের সঙ্গে যুক্ত ছিলেন। লক্ষ্মীপুরে গ্রামের বাড়িতে আব্দুস শহীদ তার মা-বাবার নামে আফিয়া-বারী হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা প্রতিষ্ঠা করেন।