গাজীপুরে সোমবার ২৪ কেজি গাঁজাসহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১’র সদস্যরা। এছাড়াও অপর এক পৃথক অভিযানে র‌্যাব সদস্যরা বিদেশী বিয়ারসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে। এসময় তাদের কাছ থেকে নগদ টাকা, মোবাইলফোন এবং গাঁজা পরিবহনের কাজে ব্যবহৃত সিএনজি চালিত একটি অটোরিক্সা জব্দ করা হয়েছে।

র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, গাজীপুরের কাপাসিয়া উপজেলার বড়টেক এলাকার জনৈক কাজল সরকারের বাড়ির সামনে সোমবার সকাল ৯টার দিকে ক’মাদক ব্যবসায়ী গাঁজা ক্রয় বিক্রয় করছে। এ গোপন সংবাদ পেয়ে পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডারের নেতৃত্বে র‌্যাব-১’র সদস্যরা সেখানে চালিয়ে ২৪ কেজি গাঁজাসহ লোকমান মিয়া (৩৮), মমিন মিয়া (২৮) ও নজরুল ইসলামকে (৩২) আটক করে। এসময় তাদের কাছ থেকে নগদ ৪ হাজার ২শ’টাকা, ৩টি মোবাইল ফোন এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত একটি সিএনজি চালিত অটোরিক্সা জব্দ করা হয়। এ ব্যাপারে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

আটককৃত লোকমান মিয়া (৩৮) বি. বাড়িয়া জেলা সদরের বাটপাড়া এলাকার মৃত আবু শামার ছেলে, একই এলাকার মমিন মিয়া (২৮) মৃত জিতু মিয়ার ছেলে ও নজরুল ইসলাম (৩২) নরসিংদী জেলার রায়পুরা থানার শাহেরচর এলাকার মৃত আব্দুল খালেকের ছেলে ।

এদিকে রবিবার রাতে র‌্যাব-১’র সদস্যরা গাজীপুর সিটি কর্পোরেশনের গাছা থানাধীন কুনিয়া তারগাছ এলাকার জারোয়া সিএনজি এন্ড ফিলিং ষ্টেশনের সামনে পৃথক অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী রুবেল হাওলাদারকে (২৩) আটক করে। এসময় তার কাছ থেকে ২৪ ক্যান বিদেশী বিয়ারসহ দুই হাজার ৬শ’ টাকা ও একটি মোবাইল জব্দ করা হয়। সে পটুয়াখালী জেলার দশমিনা থানার বহরামপুরা এলাকার জামাল হাওলাদারের ছেলে।

আটকৃতদের জিজ্ঞাসাবাদে জানাগেছে, তারা দীর্ঘদিন যাবৎ চোরাইপথে মাদকদ্রব্য আমদানি করে গাজীপুরের বিভিন্নস্থানে বিক্রয় করে আসছিল বলে ব্যাব’র ওই কর্মকর্তা জানিয়েছেন।