অস্ট্রেলিয়ার সিডনিতে বসবাসরত বাংলাদেশি সাংবাদিক ফজলুল বারীর প্রথম পুত্র অকাল মৃত্যুবরণ করেছেন। গতকাল সোমবার স্থানীয় সময় ভোররাত সাড়ে তিনটায় তৌফিক তাহসিন বারী ওরফে অমর্ত্য (২১) হঠাৎই অসুস্থ হয়ে মারা যান। এর আগে কোনো শারীরিক অসুস্থতার লক্ষণ না থাকলেও ভোররাতে তিনি হঠাৎ বমি করতে শুরু করেন। অবস্থা গুরুতর হওয়ায় জরুরি সেবা ডাকা হলেও অ্যাম্বুলেন্স পৌঁছানোর আগেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অমর্ত্য। মৃত্যুর কারণ নিশ্চিত না হওয়ায় তাঁর মরদেহ তদন্তের জন্য স্থানীয় পুলিশ হেফাজতে রয়েছে। তাঁর পারিবারিক সূত্র জানায়, তদন্তের পর সিডনির রুকউড কবরস্থানে তাঁকে সমাহিত করা হবে।

অমর্ত্য ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিষয়ে অধ্যয়নরত ছিলেন। বড় ছেলের অকাল মৃত্যুতে মুষড়ে পড়েছেন সাংবাদিক ফজলুল বারী ও তাঁর পরিবার। সামাজিক কর্মকাণ্ডে নিয়মিত যুক্ত থাকার দরুন অসংখ্য বাংলাদেশির প্রিয়ভাজন সাংবাদিক ফজলুল বারী। তাঁর পুত্রের অকাল মৃত্যুর খবর মুহূর্তেই সিডনি ও বাংলাদেশে ছড়িয়ে পড়ে। তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করে শোক ও সমবেদনা প্রকাশ করেছেন অনেকে।

ফজলুল বারী প্রবাসী সাংবাদিক ও লেখক। বেশ কয়েক বছর ধরে তিনি অস্ট্রেলিয়া প্রবাসী। নিয়মিত লিখছেন দেশের বিভিন্ন পত্রিকা এবং নিউজ পোর্টালে।