দেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৪৩৬ জন। এতে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ চার হাজার ৫৮৩ জনে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ৪৫ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার হাজার ১২৭ জনে।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) দুপুরে করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ হাজার ১২৪টি পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ১৫ লাখ ৩৮৫টি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩২৭৫ জন। মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৯৩ হাজার ৪৫৮ জন।

লিঙ্গ বিবেচনায় মৃতদের মধ্যে পুরুষ ৩৪ জন এবং নারী ১১ জন। মারা যাওয়াদের মধ্যে মোট ৩ হাজার ২৪২ জন পুরুষ ও নারী ৮৮৫ জন নারী। মারা যাওয়াদের পুরুষের মৃত্যুহার ৭৮ দশমিক ৫৬ শতাংশ এবং নারীদের মৃত্যুহার ২১ দশমিক ৪৪ শতাংশ।

বয়স বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ষাটোর্ধ্ব ২৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন।
মারা যাওয়াদের বিভাগ ভিত্তিক সংখ্যা হলো, ঢাকা বিভাগের ২২ জন, চট্টগ্রাম বিভাগের ১০ জন, রাজশাহী বিভাগের একজন, খুলনা বিভাগের পাঁচজন, সিলেট বিভাগের একজন ও রংপুর বিভাগের ছয়জন।
উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। ঠিক তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।