অবসরপ্রাপ্ত মেজর সিনহা নিহতের ঘটনায় শিপ্রা দেবনাথের বিরুদ্ধে পুলিশের দায়ের করা মামলায় দুটি জব্দ তালিকা তৈরি এবং একটির সঙ্গে অপরটির মিল না থাকায় আদালতের কাছে ভুল স্বীকার করে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন কক্সবাজারের রামু থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের।

আজ বৃহস্পতিবার (২৭ আগস্ট) দুপুর ১২টার দিকে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. দেলোয়ার হোছাইনের আদালতে উপস্থিত হয়ে এ ক্ষমা প্রার্থনা করেন তিনি। কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র আইনজীবী এম এ বারী এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্র জানায়, অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যার পর তাদের অবস্থান করা নীলিমা রিসোর্ট থেকে ২৯টি সামগ্রী জব্দ করে রামু থানা পুলিশ। কিন্তু এই ঘটনায় দুটি জব্দ তালিকা তৈরি করা হয়। তবে দুটির মধ্যে অমিল ছিল। এই অমিল থাকার কারণ জানতে ওসি আবুল খায়েরকে তলব করেন আদালত। পরে ওসি আদালতে উপস্থিত হয়ে নিজের ভুল স্বীকার করেন। একই সঙ্গে লিখিত শোকজের জবাবও জমা দেন।

উল্লেখ্য, কক্সবাজারের মেরিন ড্রাইভে পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহা সঙ্গে তথ্যচিত্র নির্মাণকাজে অংশ নেয় স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের শিক্ষার্থী সিফাত ও শিপ্রা। গত ৩১শে জুলাই রাতে কক্সবাজারের মেরিন ড্রাইভে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা খুন হন।