জেলার বেলকুচিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে একই দিনে চারটি বাল্যবিয়ে বন্ধ করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান। বাল্যবিয়ের আয়োজন করায় বর-কনের অভিভাবকদের ৫৫ হাজার টাকা জরিমানাও করা হয়।

শনিবার (২৯ আগস্ট) সকালে ইউএনও আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘গতকাল শুক্রবার (২৮ আগস্ট) বিকেল থেকে গভীর রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়।

যেসব বিয়ে বন্ধ করা হয়েছে সেগুলো হলো- পৌর এলাকার চালা অফিসপাড়া মহল্লায় একাদশ শ্রেণির ছাত্রী (১৭), ধুকুরিয়া বেড়া ইউনিয়নের খামার উল্লাপাড়া গ্রামে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী (১২), রায়দৌলতপুর ইউনিয়নের চর নবীপুর এলাকার দশম শ্রেণির ছাত্রী (১৫) ও বেলকুচি সদর ইউনিয়নের মধ্যপাড়া গ্রামে দশম শ্রেণির এক ছাত্রীর (১৫)।

চারটি বাল্যবিয়ের মধ্যে তিনটিতে কনে অপ্রাপ্ত বয়স্ক ও একটিতে বর-কনে উভয়েই অপ্রাপ্ত বয়স্ক ছিল। এসব বাল্যবিয়ের আয়োজন করায় বর-কনের অভিভাবকদের কাছ থেকে মোট ৫৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। প্রতি ক্ষেত্রেই অভিভাবকদের কাছ থেকে ছেলে-মেয়ে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে মুচলেকা নেওয়া হয়েছে।