স্পিডবোট নিবন্ধনের লক্ষ্যে নৌপরিবহন অধিদফতরকে নিবন্ধন সপ্তাহ পালনের নির্দেশ দিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, নিবন্ধন ছাড়া স্পিডবোট চলতে দেওয়া যাবে না। এ বিষয়ে সরকার শক্ত অবস্থানে রয়েছে।বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত অধিদফতরের প্রশাসনিক, আর্থিক ও উন্নয়নমূলক কার্যক্রম সংক্রান্ত বৈঠকে তিনি এসব কথা বলেন। নৌপরিবহন মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে পরে এ তথ্য জানানো হয়।

প্রতিমন্ত্রী অধিদফতরের সেবার মানে আরও গতিশীলতা আনতে জনবল নিয়োগ-বিশেষ করে সার্ভেয়ার নিয়োগ কার্যক্রমে গতিশীলতা আনার নির্দেশ দেন। তিনি নৌদুর্ঘটনা কমাতে নৌযানে রিভার্সিবল গিয়ার সংযোজন কার্যক্রম অব্যাহত রাখারও নির্দেশ দেন। এ সময় মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী, নৌপরিবহন অধিদফতরের মহাপরিচালক কমোডর আবু জাফর মো. জালালউদ্দিন, সরকারি শিপিং অফিসের শিপিং মাস্টার মো. জাকির হোসেন চৌধুরী এবং নৌ-বাণিজ্য দফতরের প্রিন্সিপাল অফিসার ক্যাপ্টেন গিয়াসউদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী পরে মন্ত্রণালয়ের সভাকক্ষ থেকে অনলাইনে (ভার্চুয়াল) বাংলাদেশ মেরিন অ্যাকাডেমি এবং ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের প্রশাসনিক, আর্থিক ও উন্নয়নমূলক কার্যক্রম সংক্রান্ত বৈঠকে সভাপতিত্ব করেন। মেরিন অ্যাকাডেমির কমান্ডেন্ট সাজিদ হোসেন এবং ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউটের প্রিন্সিপাল ক্যাপ্টেন ফয়সাল আজিম অনলাইনে অন্যদের মধ্যে যুক্ত ছিলেন।