গাজীপুরের দেওয়ালিয়াবাড়ি এলাকায় ঝুট গুদামে শনিবার রাতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের কর্মীরা প্রায় ৩ঘন্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়েছেন।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোঃ আব্দুল হামিদ মিয়া ও স্থানীয়রা জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ী থানার দেওয়ালিয়াবাড়ি এলাকায় রতনের ঝুটের গুদামে শনিবার রাত সোয়া ৯টার দিকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মুহুর্তেই আগুন টিনসেডের তৈরী পুরো গুদামে ছড়িয়ে ভয়াবহ আকার ধারণ করে। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যার্থ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের জয়দেবপুর ষ্টেশনের ৩টি, কালিয়াকৈর ষ্টেশনের ২টি ও কাশিমপুরের ডিবিএল ষ্টেশনের একটিসহ মোট ৬টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। ফয়ার সার্ভিসের কর্মীরা প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তারা রাত সাড়ে ১২টা পর্যন্ত ড্যাম্পিং করে আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হন।

ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা আরো জানান, তাৎক্ষণিকভাবে অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান নির্ধারণ করা সম্ভব হয়নি। তবে আগুনে বড় আকারের ওই গুদামে রাখা ঝুটসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে ও ক্ষয়ক্ষতি হয়েছে। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক সর্টসার্কিট অথবা সিগারেট কিংবা মশার কয়েলের আগুন থেকে এ অগ্নিকান্ডের সূত্রাপাত হয়েছে।