গাজীপুরে প্রাক্তন সহপাঠীদের সঙ্গে নৌকা ভ্রমণে গিয়ে বিলের পানিতে গোসল করতে নেমে এক ব্যবসায়ী নিখোঁজ হয়। নিখোঁজের দু’দিন পর রবিবার বিল থেকে তার লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের নাম খলিলুর রহমান নিলু (৪৮)। তিনি গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী পূর্ব থানাধীন পূর্ব আরিচপুরের মদিনা পাড়া এলাকার মৃত আব্দুল হাইয়ের ছেলে। নতুন বাজার এলাকায় তার মুদি ব্যবসা রয়েছে।

ফায়ার সার্ভিসের টঙ্গী ষ্টেশনের ডুবুরীদলের সদস্য সাইফুল ইসলাম ও স্থানীয়রা জানান, গত শুক্রবার সকালে টঙ্গীর নোয়াগাঁও উচ্চ বিদ্যালয়সহ স্থানীয় কয়েকটি বিদ্যালয়ের ’৮৯ ব্যাচের (এসএসসি) ৩১জন প্রাক্তন সহপাঠী নৌকা ভ্রমণের উদ্দেশ্যে টঙ্গী বাজার এলাকা হতে যাত্রা শুরু করে। তারা একটি ছোট লঞ্চ নিয়ে ভ্রমণকালে বিকেলে গাজীপুরের বেলাইবিলের মাঝামাঝি কামারিয়া-পুনসহি এলাকায় পৌছলে লঞ্চটির যান্ত্রিক ক্রুটি দেখা দেয়। এসময় ত্রুটি সারাতে বিলম্ব হওয়ায় নিলুসহ ৫ বন্ধু গোসল করতে লঞ্চ থেকে বিলের পানিতে নামে। গোসল শেষে নিলু লঞ্চে উঠে এলেও অন্যরা উঠতে পারছিলনা। এ দৃশ্য দেখে নিলু পুনঃরায় বিলের পানিতে নেমে বন্ধুদেরকে লঞ্চে উঠতে সাহায্য করে। এসময় নিলু হঠাৎ পানিতে তলিয়ে নিখোঁজ হয়। স্থানীয়রা ও আশেপাশের জেলেরা চেষ্টা চালিয়ে তার সন্ধান পায়নি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের টঙ্গী ষ্টেশনের ডুবুরীদল ঘটনাস্থলে পৌছে সন্ধ্যার পর পর্যন্ত ওই এলাকায় তল্লাশি চালিয়ে নিলুর খোঁজ পায়নি। রাতের অন্ধকারের কারণে ডুবুরীদল অভিযান স্থগিত করে পরদিন সকাল হতে পুনঃরায় তল্লাশি শুরু করে। কিন্তু শনিবার সন্ধ্যা পর্যন্ত তল্লাশি চালিয়েও তারা নিখোঁজের সন্ধান পায় নি। নিখোঁজের দু’দিন পর রবিবার সকালে ঘটনাস্থল থেকে প্রায় দেড় কিলোমিটার দুরে বিলের পানিতে নিলুর লাশ ভাসতে দেখে স্থানীয়রা।

জয়দেবপুর থানার ইন্সপেক্টর পারভেজ আহমেদ সেলিম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে। পরে আবেদনের প্রেক্ষিতে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়।