বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে আগামী বছরের মাঝামাঝি সময়ের আগে করোনার প্রতিষেধক হাতে আসার কোনো সম্ভাবনা নেই। ঠিক এমন একটি সময়ে ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণের দিক থেকে সব হিসেব ছাপিয়ে গিয়েছে ভারত। ফলে দুশ্চিন্তার ছায়া নেমে এসেছে সব মহলে।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয় রোববার সকালে স্বাস্থ্যমন্ত্রণালয় দেয়া পরিসংখ্যান অনুযায়ী ভারতে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৯০ হাজার ৬৩২ জন। তাতে সবমিলিয়ে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪১ লাখ ১৩ হাজার ৮১১। এর মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৮ লাখ ৬২ হাজার ৩২০।

সক্রিয় আক্রান্তের হিসেবে এই মুহূর্তে বিশ্ব তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ভারত। তালিকায় শীর্ষে রয়েছে আমেরিকা। সেখানে এখন পর্যন্ত ৬২ লাখ ৪৫ হাজার ১১২ জন মানুষ নোভেল করোনায় আক্রান্ত হয়েছেন। দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ২৩ হাজার।

ভারতে এখন পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ৭০ হাজার ৬২৬ জন মানুষ। মৃত্যুর দিক থেকে বিশ্ব তালিকায় এই মুহূর্তে তৃতীয় স্থানে রয়েছে ভারত। শীর্ষে থাকা আমেরিকায় এখন পর্যন্ত ১ লাখ ৮৮ হাজার ৫৩৫ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলে মৃত্যু হয়েছে ১ লাখ ২৬ হাজার ২০৩ জনের।