গাজীপুরে পল্লী বিদ্যুৎ সমিতি-১’র অবহেলায় প্রাণ হারিয়েছেন এক পিকআপ চালক। সোমবার দুপুরে কালীগঞ্জে সড়কের পাশের একটি পরিত্যাক্ত বৈদ্যুতিক খুঁটি একটি চলন্ত পিকআপের উপর ভেঙ্গে পড়লে চালক নিহত হয়। এ ঘটনায় পিকআপ আরোহী আরো দুইজন আহত হয়েছে।

কালীগঞ্জ থানার ওসি একেএম মিজানুল হক জানান, গাজীপুরের কালীগঞ্জ উপজেলার মধ্য চুয়ারীখোলা এলাকায় টঙ্গী-ঘোড়াশাল সড়কের পাশে দীর্ঘদিন ধরে পল্লীবিদ্যুতের একটি খুঁটি ফাটল দেখা দেওয়ায় পরিত্যক্ত করা হয়। খুঁটিটি ঝুকিপূর্ণভাবে সড়কের দিকে হেলে ছিল। সোমবার বেলা আড়াইটার দিকে হাল্কা বৃষ্টি চলাকালে সিমেন্ট দিয়ে তৈরী ওই খুঁটিটি হঠাৎ সড়কের উপর ভেঙ্গে পড়ে এবং টঙ্গীগামী একটি চলন্ত পিকআপকে চাপা দেয়। এতে মাথায় আঘাত পেয়ে পিকআপ চালক ঘটনাস্থলেই নিহত হয়। এ ঘটনায় পিকআপ আরোহী আরো দুইজন আহত হয়। এসময় নিয়ন্ত্রণ হারিয়ে পিকআপটি নিহত চালকসহ ছিটকে সড়কের পাশের খাদে পড়ে যায়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে নিহতের লাশ ও পিকআপটি উদ্ধার করে। এঘটনায় কিছু সময়ের জন্য সড়কে যানবাহন চলাচল ব্যাহত হয়। নিহতের কাছ থেকে প্রাপ্ত ড্রাইভিং লাইসেন্স থেকে তার নাম তারেক হোসেন (২৫) বলে জানা গেছে। সে নরসিংদীর পলাশ থানার চরসিন্ধুর চাতনা এলাকার বাদশা মিয়ার ছেলে।

এলাকাবাসী জানান, গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১’র আওতাধীন সিমেন্ট দিয়ে তৈরী ওই খুঁটিতে বেশ কিছুদিন আগে ফাটল দেখা দেয়। গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ কর্তৃপক্ষ পুরাতন খুঁটিকে পরিত্যাক্ত করে সেখানে নতুন খুঁটি বসিয়ে বিদ্যুতের লাইন স্থানান্তর করে। কিন্তু কর্তৃপক্ষের অবহেলার কারণে ব্যস্ত সড়কের দিকে ঝুঁকিপূর্ণভাবে হেলে পড়া পরিত্যক্ত নড়বড়ে খুঁটিটি দীর্ঘদিনেও সরিয়ে নেওয়া হয় নি। ফলে সোমবার খুঁটিটি ভেঙ্গে পড়লে এ ঘটনা ঘটে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবহেলা ও অনিয়মের কারনে বিভিন্ন এলাকায় বিদ্যুতের খুঁটি ঝুঁকিপূর্ণভাবে হেলে রয়েছে। বিদ্যুত সঞ্চালনকালে খুটি কাত হয়ে পড়ে যাওয়ার একাধিক ঘটনা ঘটেছে।

গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১’র কালীগঞ্জ অফিসের ডিজিএম আকিয়াব হোসেন এব্যাপারে বলেন, ঘটনার পূর্বক্ষণে অপর একটি গাড়ি ওই খুঁটিকে ধাক্কা দিলে এ দূর্ঘটনা ঘটে। এসময় নিজেদের দায়িত্ব অবহেলার অভিযোগ অস্বীকার করেন তিনি।