হামলার শিকার দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের শারীরিক অবস্থার সব প্যারামিটারেই উন্নতি হয়েছে। সুস্থ মানুষের মতোই জ্ঞান আছে, মুখে তরল খাবার খাচ্ছেন। তবে ডান পাশটা এখনো অবশ। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন ইউএনও ওয়াহিদা খানমের শারীরিক অবস্থার বিষয়ে সাংবাদিকদের কাছে এসব কথা জানান নিউরো ট্রমা বিভাগের প্রধান ও ওয়াহিদার মেডিকেল বোর্ডের প্রধান ডা. মোহাম্মদ জাহেদ হোসেন।
তিনি বলেন, ওয়াহিদা খানমের জ্ঞানের মাত্রা সম্পূর্ণ সুস্থ মানুষের মতোই আছে। হাসপাতালের এইচিডিউতে পর্যবেক্ষণে থাকা ইউএনও ওয়াহিদা মুখে লিকুইড খাবার খাচ্ছেন। অন্যান্য কন্ডিশনগুলোও মোটামোটি ভালো উন্নতি হয়েছে। তবে শুধু ডান হাতটা আগের মতোই আছে। ফিজিওথেরাপি চলছে।

এইচডিইউ থেকে স্থানান্তরের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা তাকে বেডে দেওয়ার কথা চিন্তা-ভাবনা করছি। যেহেতু এখানে কিছু নিরাপত্তার প্রশ্ন আছে সেজন্য আমরা তাকে এখনো এইচডিইউতেই রেখেছি। তবে কেবিনে নেওয়ার বিষয়ে আগামীকাল সিদ্ধান্ত হবে। মেডিকেল বোর্ড বসে সিদ্ধান্ত নিবে তাকে কেবিনে দেওয়া হবে কিনা।

তিনি আরও বলেন, অবশ্যই ওনার একটা মানসিক ট্রমা আছে। সরকারি দায়িত্ব পালন অবস্থায় এতোবড় একটা আঘাত তিনি পেয়েছেন।তবে তার শঙ্কামুক্ত বলাটা কঠিন ব্যপার। তবে যেই কন্ডিশনের জন্য তিনি খারাপ ছিলেন সেই কন্ডিশনটা ইমপ্রুভ হয়েছে। মোটামুটি সব প্যারামিটারেই তার উন্নতি হয়েছে। ওনার পালস-ব্লাড প্রেসার, মানসিক কন্ডিশন, জ্ঞানের মাত্রা, খাওয়া-দাওয়ার ব্যপার সবকিছু চিন্তা করলে যথেষ্ট উন্নতি হয়েছে।